মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন

মাইক্রোসফটে চাকরি পেলেন কুবি শিক্ষার্থী রাজীব

  • আপডেট টাইম শনিবার, ৭ মে, ২০২২, ১২.০৩ পিএম
কুবি প্রতিনিধি: বিশ্বের প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী রাজীব চন্দ্র পাল। তিনি বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ ব্যাচের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা যায়, ২৯ এপ্রিল মাইক্রোসফটের অফিশিয়াল মেইল থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। আগামী ১৫ অক্টোবর মাইক্রোসফট কর্পোরেশনের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে আয়ারল্যান্ডের ডাবলিনে মাইক্রোসফট রিসার্চ সেন্টারে যোগদান করবেন তিনি।

মাইক্রোসফটে কাজের সুযোগ পাওয়াকে জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি মনে করছেন রাজীব। অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, আমি সবসময় চেয়েছি বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করার। আমরা যারা ইঞ্জিনিয়ারিং সাবজেক্ট গুলোতে পড়াশোনা করি তাদের লক্ষ্য থাকে গুগল, মাইক্রোসফট, ফেসবুকের মত বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করা। আজ আমি সেটা পেয়েছি, যা আমার জীবনের লক্ষ্য ছিল। আমি খুবই সৌভাগ্যবান।

বিজ্ঞাপন

কুবি শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমাদের অনেকেই কোডিং, সফটওয়্যার ভিত্তিক কাজগুলো করতে চাই। কিন্তু এক্ষেত্রে প্রধান বাধা হল ভয়। আমিও ভয়ে পেয়েছি শুরুতে কিন্তু এগুলো কোন বিষয় নয়। আমার জানা মতে কুবির অনেকে আছেন, যারা সফটওয়্যার ভিত্তিক বিভিন্ন অফিসে কাজ করার ক্ষমতা রাখে। তাদের সে দক্ষতা আছে, শুধু প্রসেস জানাটা জরুরি।

এদিকে প্রথম শিক্ষার্থী হিসেবে রাজীবের মাইক্রোসফটে যোগদানের খবরে উচ্ছ্বাসিত শিক্ষক-শিক্ষার্থীরা। রাজীবের বিভিন্ন প্রজেক্টের সাবেক টিমমেট ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক খলিল আহমেদ বলেন, রাজীব পালের মধ্যে শুরু থেকে কোডিং করার আগ্রহ দেখতে পাই আমরা। সে শুরু থেকে প্রচণ্ড পরিশ্রমী ছিলেন। কোডিং শেখার, জানার চেষ্টা করেছেন, স্কিল ডেভেলপমেন্ট করেছেন এবং আজকে সফল হয়েছেন। রাজীব প্রমাণ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকেও মাইক্রোসফট, গুগলে কাজ করা সম্ভব। আগামীতে কুবির সিএসই বিভাগ আরও সুখবর নিয়ে আসবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today