বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৭ পূর্বাহ্ন

সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠানে মাদকবিরোধী কমিটি

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ৯.৫৮ পিএম
সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠানে মাদকবিরোধী কমিটি

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা ও মাদকবিরোধী সচেতনতামূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনার লক্ষ্যে দেশের সকল পর্যায়ের স্কুল, কলেজ ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে একটি করে কমিটি গঠন করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক সদস্য ও শিক্ষার্থীদের সমন্বয়ের ৫ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে।

সারা দেশের ৩১ হাজার ১৭৯টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৩১ হাজার ৮০টিতে গঠন করা হয়েছে এই মাদক নিরোধ কমিটি। বাকি ৯৯টি শিক্ষা প্রতিষ্ঠানে অচিরেই গঠন করা হবে বলে জানায় এই রাষ্ট্রীয় সুরক্ষা সেবা বিভাগ।

আরও পড়ুন: বাংলাদেশে প্রথম বাণিজ্যিক ইলেকট্রিক বাস নিয়ে এলো ওয়ালটন

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক (নিরোধ) মো. মনজুরুল ইসলাম জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় মাদকবিরোধী কমিটি গঠন করা হয়েছে মাদকের ভয়াবহতা ঠেকাতে । এসব কমিটির কার্যক্রম তদারকি করবেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা। এ কমিটি মাদকের বিভিন্ন নেতিবাচক কর্মকাণ্ড সম্পর্কে তুলে ধরবে এবং মাদক প্রতিরোধে স্কুল থেকে তারা নিজেদের আরও সচেতন করতে পারবে বলেও আশাবাদ জানান তিনি।

প্রসঙ্গত, এ কমিটি মাদকবিরোধী প্রচার কার্যক্রমের আওতায় সোশাল মিডিয়া ও ইন্টারনেটে নানা কার্যক্রমের পাশাপাশি ধর্মীয় মূল্যবোধের আলোকেও মাদককে নিরুৎসাহিত করতে কাজ করবে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today