মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন

মাভাবিপ্রবিতে ভর্তির ফল প্রকাশ, ১৬ ও ১৭ জানুয়ারি সাক্ষাৎকার

  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২, ২.৩০ পিএম
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি)

মাভাবিপ্রবি টুডেঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তি আবেদনের প্রেক্ষিতে ইউনিট ভিত্তিক ফলাফল প্রকাশ করেছে মাভাবিপ্রবি কর্তৃপক্ষ। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী সোমবার (১০ জানুয়ারি) রাত ১০ টার পর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট https://mbstu.ac.bd ও বিশ্ববিদ্যালয়ের এডমিশন ওয়েবসাইটে এ বছর ভর্তির ফলাফল, সাক্ষাৎকার এবং ভর্তির তারিখ ও নির্দেশনা সংবলিত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

ইউনিট ভিত্তিক (বিজ্ঞান, কলা, বাণিজ্য) ফলাফল প্রকাশিত হওয়ার পর কিছু জটিলতা তৈরি হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে অনুষদ ও বিষয়ভিত্তিক ফলাফল সাক্ষাৎকারের আগে অথবা পরে প্রকাশিত হলে কোনো সমস্যা বা জটিলতা থাকবে না।

বিজ্ঞাপন

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট ও গ্রেডসীট এবং এইচএসসি অথবা সমমান পরীক্ষার রেজিষ্ট্রেশন কার্ড, অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে থাকলে তার প্রমাণপত্র সহ প্রার্থীদের সাক্ষাৎকারে উপস্থিত থাকতে হবে। আরও বলা হয়েছে নির্দিষ্ট তারিখ ও সময়ের মধ্যে সাক্ষাৎকারে উপস্থিত না থাকলে সেটি গ্রহণ করা হবে না এবং ভর্তির প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে।

এ ইউনিটের (বিজ্ঞান) ১-২০০০, ২০০১-৪০০০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার হবে ১৬ জানুয়ারি (রবিবার) সকাল ১০- দুপুর ১টা এবং দুপুর ২.৩০-বিকাল ৫ টা পর্যন্ত এবং পরদিন ১৭ জানুয়ারি (সোমবার) একই সময়ে একই ইউনিটের ৪০০১-৬০০০, ৬০০১-৮০০০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে।

বিজ্ঞাপন

বি ইউনিটের (কলা) ১-৭৫, ৭৬-১৫০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার হবে ১৬ জানুয়ারি (রবিবার) সকাল ১০- দুপুর ১টা এবং দুপুর ২.৩০- বিকাল ৫ টা পর্যন্ত এবং পরদিন ১৭ জানুয়ারি (সোমবার) একই সময়ে একই ইউনিটের ১৫১-২২৫, ২২৬-৩০০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে।

সি ইউনিটের (বাণিজ্য) ১-১২৫,১২৬-২৫০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার হবে ১৬ জানুয়ারি (রবিবার) সকাল ১০- দুপুর ১টা এবং দুপুর ২.৩০- বিকাল ৫ টা পর্যন্ত এবং পরদিন ১৭ জানুয়ারি (সোমবার) একই সময়ে একই ইউনিটের ২৫১-৩৭৫, ৩৭৬-৫০০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞাপন

এছাড়া বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১৬, ১৭ জানুয়ারি সাক্ষাৎকারে উপস্থিত প্রার্থীদের অনুষদ ভিত্তিক চূড়ান্ত মেধাতালিকা ১৯ জানুয়ারি প্রকাশিত হবে। সেই তালিকা থেকে ২৩ ও ২৪ জানুয়ারি সকাল ১০ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত ভর্তি করা হবে। পরবর্তীতে আসন খালি সাপেক্ষে ২৬ তারিখ প্রকাশিতব্য তালিকা অনুযায়ী ৩০ ও ৩১ জানুয়ারি সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত প্রার্থীদের ভর্তি করা হবে। এর পরেও আসন খালি থাকলে আগামী ২ ফেব্রুয়ারি প্রকাশিতব্য তালিকা থেকে ৬ ও ৭ ফেব্রুয়ারী সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভর্তি নেয়া হবে।

এ ছাড়াও কোটা থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ১২ ফেব্রুয়ারী নেয়া হবে এবং মেধাক্রম অনুযায়ী প্রার্থীদের ১৩ ফেব্রুয়ারী ১০-৩ টা পর্যন্ত ভর্তি করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞাপন

তবে কোটার মেধাক্রম অনুযায়ী ফলাফল এবং বিভাগ পরিবর্তনে আবেদনকৃত শিক্ষার্থীদের মেধা তালিকা এখনও প্রকাশ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দ্রুতই এসকল ফলাফল প্রকাশিত হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today