মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:৫৮ অপরাহ্ন

মামুনুলকে গ্রেপ্তার করায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জিহাদের আহ্বান, ছাত্র গ্রেপ্তার

  • আপডেট টাইম বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ১.২৮ পিএম
মামুনুলকে গ্রেপ্তার করায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জিহাদের আহ্বান, ছাত্র গ্রেপ্তার

সম্প্রতি হেফাজত নেতা আল্লামা মামুনুল হককে গ্রেপ্তারের বিরোধিতা করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জিহাদের আহ্বান করায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় মাগুরার মহম্মদপুর উপজেলা থেকে শাহীন বিপ্লব (২১) নামে এক কলেজছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৯ এপ্রিল) রাতে উপজেলার বালিদিয়া ইউনিয়নের বড়রিয়া গ্রামের পশ্চিমপাড়ায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে ওইদিন সন্ধ্যায় মহম্মদপুর থানায় শাহীনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

বিজ্ঞাপন

শাহীন উপজেলার বড়রিয়া গ্রামের শাহজাহান সর্দারের ছেলে। তিনি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির ছাত্র ও ছাত্রদলের একজন কর্মী বলে জানা গেছে।

মামলার বিবরণে জানা গেছে, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে গ্রেফতারের বিরোধিতা করে নিজের ফেসবুক টাইমলাইনে স্ট্যাটাস দেন।

বিজ্ঞাপন

স্ট্যাটাসে তার ভাষায় বলেন—আল্লামা মামুনুল হককে গ্রেফতার করো নাই, হৃদয়ে আঘাত করেছো। আর ছাড় দেওয়া হবে না, এতো বড় দুঃসাহস তোমাদের কে দিয়েছে? এখন শুধু একটি জিহাদের ঘোষণার অপেক্ষায় আছি।

পুলিশ জানিয়েছে, শাহীন বিপ্লব ১৯ এপ্রিল রাত ৯টা ৪৯ মিনিটে ফেসবুকে জিহাদের আহ্বান প্রকাশ ও প্রচার করেন। তার আহ্বানে সাড়া দিয়ে কয়েক হাজার উচ্ছৃঙ্খল লোকজন জমায়েত হয়। পরিস্থিতির অবনতির আশঙ্কা ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে ফেসবুকের মাধ্যমে মিথ্যাচার করেছেন শাহীন। এজন্য তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে মহম্মদপুর থানার পরিদর্শক (ওসি) তারক বিশ্বাস জানান, পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শাহীনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হবে।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today