বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:০৮ অপরাহ্ন

মিটিংয়ের চিঠি দিলেও অস্বীকার মেস মালিক সমিতির

  • আপডেট টাইম সোমবার, ২৭ এপ্রিল, ২০২০, ৭.১৩ পিএম
হাবিপ্রবি ছাত্র-ছাত্রীকে আপত্তিকর অবস্থায় আটকের অভিযোগ

তানভির আহমেদ, হাবিপ্রবি প্রতিনিধি: নোভেল করোনা ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে লাশের সারি। বাড়ি থেকে বের হতে পারছেন না কোন শ্রেনিপেশার মানুষ। ওষ্ঠাগত হয়ে গেছে খেটে-খাওয়া মানুষের জীবন।

এই যখন বাস্তবতা, তখন কাজ না থাকায় চরম বিপাকে পড়েছেন অস্বচ্ছল ও দরিদ্র পরিবার থেকে উঠে আসা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। টিউশন বন্ধ থাকায় এসব শিক্ষার্থীরা তাই শঙ্কায় প্রহর গুনছেন মেস ভাড়া পরিশোধ নিয়ে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নির্ভর বিভিন্ন গ্রুপ ও সাংবাদিক সমিতি অফিশিয়াল গ্রুপে মেসভাড়া মওকুফের দাবী উত্থাপন করেছেন হাবিপ্রবির শিক্ষার্থীরা। কিন্তু এ ব্যাপারে শুরু থেকেই নেতিবাচক সাড়া দিয়ে আসছেন মেস মালিকেরা, উপরন্তু চাপ দিয়ে যাচ্ছেন মেস ভাড়ার পরিশোধের জন্য।

গুঞ্জন ওঠে, আজ বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মেস মালিক সমিতির মিটিং এর কথা, যা গতকাল বিশ্ববিদ্যালয়ের ফেসবুক নির্ভর বিভিন্ন গ্রুপে লক্ষ্য করা গেছে।

বিজ্ঞাপন

আজ বেলা সাড়ে চারটার দিকে মেস মালিক সমিতির সদস্য সচিব সোহেলের কাছে মিটিংয়ের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘মিটিংয়ের ব্যাপারে কিছুই জানিনা আমি। আমাকে বলাও হয়নি কিছু। আপনি সভাপতির সাথে কথা বলতে পারেন’

মেস মালিক সমিতির সভাপতি রায়হান শরিফের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘কে বলেছে আপনাকে মিটিংয়ের কথা? আমি তো কিছুই জানিনা। আমাকে তো কেউ বলেনি’।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তাদের মিটিংয়ে বসতে বলা হলেছিলো কিনা আজ?
এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমাদের সাথে কারো বসার কথা ছিলোনা। প্রশাসন থেকেও যোগাযোগ করা হয়নি মিটিংয়ের ব্যাপারে।

এই তথ্য সাংবাদিক সমিতি সহ ফেসবুকের বিভিন্ন গ্রুপে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার ঘটে যা তাদের মন্তব্যে প্রকাশ পায়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় প্রশাসনের বক্তব্য জানতে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,” আজ মেস মালিকদের সাথে বসার কথা ছিলো কিন্তু অজানা কারণে তারা আমাদের সাথে বসেনাই। আমি নিজে চিঠি পাঠিয়েছিলাম মেস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মামুনের মাধ্যমে সভাপতির কাছে। ”

মেস ভাড়া বিষয়ে সুষ্ঠু সমাধান চায় সাধারণ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today