মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:২৩ অপরাহ্ন

‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সোনার বাংলা বিনির্মান করতে হবে’

  • আপডেট টাইম শনিবার, ২৬ মার্চ, ২০২২, ৫.৫৪ পিএম

ববি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস ২০২২। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ছয় দফা বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। সেই সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবিন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবিন্দ ও প্রশাসনিক কর্মচারিবিন্দ ।

পুষ্পস্তবক অর্পণ শেষে এক প্রতিক্রিয়ায় উপাচার্য সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বিনির্মানে সকলকে এগিয়ে আসার জন্য আহবান জানান।

বিজ্ঞাপন

উপাচার্যের শ্রদ্ধা নিবেদনের পর বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, ২৪ টি বিভাগ, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যান পরিষদ, ববিতে কর্মরত বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংগঠন উত্তরাধিকার, ছাত্রলীগসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পুষ্পস্তবক অর্পণে অংশ নেয়।

এর আগে সকাল ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলণসহ বিএনসিসি সদস্যদের গার্ড অব অনার গ্রহণ করেন উপাচার্য। মহান স্বাধীনতা দিবস ২০২২ উপলক্ষে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ১৭ মার্চ ও ২৬ মার্চ উদ্যাপন কমিটির সদস্য-সচিব ড. মোঃ খোরশেদ আলম।

বিজ্ঞাপন

রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ববি শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ আব্দুল কাইউম, সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট আরিফ হোসেন, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ড. মোহাম্মদ আবদুল বাতেন চৌধুরী সহ আরো অনেকে।

আলোচনা শেষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ কর্তৃক প্রকাশিত জার্নাল “স্বাধীনতা সুবর্ণজয়ন্তী সংখ্যা ২০২১” এর মোড়ক উন্মোচন করেন উপাচার্য। এছাড়া দিবসটি উপলক্ষে দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

এছাড়াও বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক কমিটির উদ্যোগে শিক্ষার্থীদের সংগঠনসমূহের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today