সোমবার, ১৪ জুন ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ন

মুক্তিযোদ্ধা ভাতায় ত্রাণ দিল ৪০০ অসহায় পরিবারকে

  • আপডেট টাইম শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ১১.০৪ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ

দেশে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটি থাকায় কর্মহীন হয়ে পড়া অসহায় ও দরিদ্র, দিনমজুর মানুষ পেটে ক্ষুধা নিয়ে করছে অন্যরকম এক লড়াই। কাজ না পেয়ে নিম্ন আয়ের লোকজন সাহায্যর আশায় রাস্তাঘাট, বাজারের মোড়, বাড়ির পাশে ভিড় করছেন।এদের সহায়তার জন্য সমাজের বিভিন্ন সংগঠন এর কাজ করতে দেখা গেছে কিন্তু এবার এক ভিন্ন চিত্র দেখা গেল। ব্যাক্তিগত সহায়তা যেখানে সমাজের উচ্চ বৃত্ত কেউ নয় মহত কাজ করতে দেখা গেল এক মুক্তিযোদ্ধাকে।

 

কর্মহীন অসহায় ও দরিদ্র মানুষের সংকটে পাশে দাঁড়িয়েছেন ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কামারিয়া ইউনিয়নের কোদালিয়া গ্রামের মুক্তিযোদ্ধা আহমেদ আলী। অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা এ মুক্তিযোদ্ধা সরকারিভাবে পাওয়া দুই বছরের ভাতা ও চাকরিজীবী দুই ছেলের বৈশাখীর ভাতা প্রায় তিন লাখ টাকার খাদ্যসামগ্রী উপহার হিসাবে কিনে দেন দরিদ্রদের মাঝে। স্থানীয় সংগঠনের সহায়তায় শুক্রবার রাত থেকে ৪০০ কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন একাত্তরের এই বীরসেনানী।

জানা যায়, ভিড় এড়াতে সামাজিক দূরত্ব বাড়ানোর জন্য গভীর রাতে গরিব ও অসহায়দের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন তিনি ও সংগঠনের লোকজন।

কোদালিয়া সাধুপাড়া গ্রাম ও আশপাশের ৪০০ পরিবারের মাঝে বিতরণ করা হয় এসব খাদ্যসামগ্রীর প্যাকেট। প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, আধাকেজি লবণ, আধা কেজি তেল, ১ কেজি পেঁয়াজ, সাবানসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস।

মুক্তিযোদ্ধা আহমেদ আলীর সাথে কথা বলার এক পর্যায়ে জানান, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুনে মুক্তিযুদ্ধে অংশ নিই আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ এপ্রিল ভিডিও কনফারেন্স দেখে দরিদ্রদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিই।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today