বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৯:০১ অপরাহ্ন

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশে সাম্প্রদায়িক মোদির ঠাঁই নাই

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০, ৯.২৫ পিএম
মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশে সাম্প্রদায়িক মোদির ঠাঁই নাই

মাইনুদ্দিন পাঠান , নোবিপ্রবি প্রতিনিধি


ভারতের দিল্লিতে সাম্প্রদায়িক মোদি সরকার কর্তৃক ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট ও সিএএ নিয়ে আন্দোলনরতদের উপর সহিংস হামলা এবং মসজিদে অগ্নিসংযোগ প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহরিয়ার আকবর সায়মন বলেন, “আজ গোটাবিশ্বে মুসলিমরা নির্যাতিত-নিপিড়ীত। আমাদের পার্শ্ববর্তী দুই দেশেও একই অবস্থা। মুসলিমদের মধ্যে ভ্রাতৃত্ব ও নেতৃত্বদানের অভাবের কারণে আজ এ অবস্থা। আমরা সাধারণ শিক্ষার্থীর পক্ষ হয়ে ভারতে ঘটে যাওয়া বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।”

মুজিব শতবর্ষ উপলক্ষে রাজধানীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমণের বিরোধীতা করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মুখপাত্র এস জে আরাফাত বলেন, “লড়াইটা হিন্দু-মুসলিম নয়।অমানুষদের সাথে মানুষের।৩০ লক্ষ শহিদের রক্তে রঞ্জিত এই দেশে মোদির মত সাম্প্রদায়িক কসাই কে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মতো মহৎ অনুষ্ঠানে দেখতে চাই না। সে সাথে সবাই সুর মিলিয়ে বলতে চাই বঙ্গবন্ধুর এ বাংলায় সাম্প্রদায়িকতার ঠাঁই নাই।”

মানববন্ধনে তিনি আরো বলেন, “বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে তাদের পাশে দাঁড়িয়েছি। আমার সোনার বাংলায় যে সুন্দর ধর্মীয় সম্প্রতির সমাজ বিরাজমান তাতে যেন এই উগ্রবাদী মোদির মুসলিম নিধন প্রক্রিয়ার কোন প্রভাব না পারে সে বিষয়ে আমাদের খেয়াল রাখতে হবে।”

এছাড়াও এদিন মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন নাবিদ আহসান ও আতাউস সালাম জিহাদসহ অন্যান্য শিক্ষার্থীরা।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today