সোমবার, ১৭ মে ২০২১, ০৭:৪৪ অপরাহ্ন

মেডিকেলে চান্স পেয়েও অর্থাভাবে ভর্তির সুযোগ নেই নীলফামারীর বাশারের

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১, ৫.১৯ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক, 

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাক্রমে ১৫১১ তম হয়ে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন বাশার। ১০০ নম্বরের মধ্যে পেয়েছেন ৮৫ নম্বর।

সরকারী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে ডোমারের অস্বচ্ছল পরিবারের এই ছেলে আবুল বাশারের।

আবুল বাশার ডোমার উপজেলার বামুনিয়া ইউনিয়নের মো. মাহাবুল ইসলামের ছেলে। আবুল বাশারের বাবা একজন বর্গাচাষী। অন্যের জমি চাষাবাদের পাশাপাশি বাইরে গিয়েও কাজ করে সন্তানের লেখাপড়ার ও পরিবারের জীবিকা নির্বাহ করেন।

মাহাবুল ইসলাম বলেন, ছেলেটাকে ঠিকভাবে লেখাপড়ার খরচ দিতে পারিনি। এসএসসি তে চিলাহাটি মার্চেন্ট উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে কৃতকার্য হয়। এর পর সে রংপুর সরকারী কলেজে ভর্তির সুযোগ পেলে আত্মীয়-স্বজন ও গন্যমান্য ব্যাক্তিদের সহযোগীতায় রংপুরে সে লেখাপড়া চালিয়ে যায়। করোনা কালীন সময়ে এইচ,এস,সিতে অটোপাশ করলেও সেখানেও সে জিপিএ-৫ লাভ করে।

তিনি এ বিষয়ে আর্থিক সহযোগীতার জন্য ডোমার উপজেলা নির্বাহী অফিসারের কাছে তিনি আবেদন জানান। উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম তাদের আশ্বস্ত করেছেন সহযোগীতা করবেন
বলে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today