বুধবার, ১৬ জুন ২০২১, ১১:৩৮ অপরাহ্ন

মেডিকেল সেন্টার আছে, নেই ডাক্তার

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯, ৯.৩৯ পিএম
বশেমুরবিপ্রবি মেডিকেল সেন্টার [ছবি- দ্য ক্যাম্পাস টুডে ]

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রায় ১২,০০০ শিক্ষার্থী, ৩০০ শিক্ষক এবং ৬০০ এর অধিক কর্মকর্তা কর্মচারীর জন্য ২ বেডের মেডিকেল সেন্টারে একজন ব্রাদার এবং একজন নার্সের সাথে চিকিৎসক ছিল দুজন।

সম্প্রতি মেডিকেল সেন্টারের দুজন ডাক্তার ইস্তফাপত্র জমা দেয়ায় মেডিকেল সেন্টারটি এখন ডাক্তার শূন্য।ডাক্তারের অভাবে প্রায় একমাস যাবত চিকিৎসা সেবা বন্ধ মেডিকেল সেন্টারটিতে। শুধুমাত্র চিকিৎসক সংকটই নয় বিশ্ববিদ্যালয়ের একমাত্র মেডিকেল সেন্টারটি স্থানসংকট, যন্ত্রপাতি সংকট, লোকবল সংকটসহ বিভিন্ন সমস্যায় জর্জরিত দীর্ঘদিন যাবত। মেডিকেল সেন্টারের জন্য বিশ্ববিদ্যালয়ে পৃথক কোনো ভবন না থাকায় প্রশাসনিক ভবনেরই নিচতলায় দুটি ছোটে কক্ষে মেডিকেল সেন্টারটির কার্যক্রম পরিচালনা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লিমন জানান, “সম্প্রতি আমি জ্বরে আক্রান্ত হয়ে মেডিকেল সেন্টারে যাই কিন্তু ডাক্তার না থাকায় পরবর্তীতে গোপালগঞ্জ সদর হাসপাতালে যেতে বাধ্য হই।”

এছাড়াও শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, মেডিকেল সেন্টারটিতে ডাক্তার থাককালীন সময়েও তারা কাঙ্ক্ষিত সেবা পেতেন না। তারা জানান, যে কোনো অসুস্থতার কথা বললেই প্যারাসিটামল দেয়া হতে এবং গোপালগঞ্জ সদর হাসপাতালে ডাক্তার দেখানোর পরামর্শ দেন।

সাবেক একজন মেডিকেল অফিসারের তথ্যানুসরে মেডিকেল সেন্টারটি থেকে প্রতিদিন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীসহ প্রায় ২০০ জন চিকিৎসা সেবা গ্রহণ করলেও বর্তমানে চিকিৎসক না থাকায় এই চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছেন সেবাগ্রহীতারা।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক মেডিকেল সেন্টারের একজন কর্মচারী বলেন, “মূলত জনবল সংকট এবং প্রশাসনের উদাসীনতার কারণেই মেডিকেল সেন্টারটির এই অবস্থা।”

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান জানান, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের দুজন ডাক্তারই গত নভেম্বরে অব্যাহতিপত্র জমা দেয়ায় মেডিকেল সেন্টারটি চিকিৎসকশূন্য হয়ে পড়েছে। কিন্তু ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে আমার পক্ষে নতুন ডাক্তার নিয়োগ দেয়া সম্ভব নয়। তবে আমি চেষ্টা করছি একজন ডাক্তারের সাথে স্বল্প সময়ের জন্য চুক্তি করতে যাতে তিনি একটি নির্দিষ্ট সময় মেডিকেল সেন্টারে চিকিৎসা সেবা প্রদান করেন’।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today