রবিবার, ২২ মে ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন

যবিপ্রবি’র শিক্ষক হলেন ববি শিক্ষার্থী

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ৯.২৪ এএম

 

আরমান তামিম, ববি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ইংরেজি বিভাগে প্রভাষক পদে নিয়োগ পেয়েছেন তাবাসসুম ইসলাম নবনী। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী। এর আগে গ্রিন ইউনিভার্সিটিতে প্রভাষক পদে শিক্ষকতা করেছেন। শনিবার (৯ এপ্রিল) তিনি নিয়োগপত্রটি হাতে পান। তাবাসসুম ইসলাম নবনীর বাড়ি কুষ্টিয়া জেলায়।

তাবাসসুম ইসলাম নবনীকে অভিনন্দন জানিয়ে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তানভীর কায়ছার বলেন, একটা নবীন বিশ্ববিদ্যালয় হিসেবে নবনীর এই সফলতা শিক্ষার্থীদের অনুপ্রেরণা জোগাবে। আমাদের কয়েকটি ব্যাচ বের হয়েছে মাত্র। তারমধ্যেই পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সহকারি জজ, বিসিএস প্রশাসনসহ অন্য ক্যাডারে, মাল্টিন্যাশনাল ও ন্যাশনাল অর্গানাইজেশনে সুনামের সাথে কাজ করছে। কয়েকদিন আগেই আমাদের একজন শিক্ষার্থী গুগল টেক জায়ান্টে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে জব পেয়েছে। তাছাড়া পিএইচডি ও উচ্চতর শিক্ষাগ্রহণেও বিভিন্ন দেশে স্কলারশিপ নিয়ে পাড়ি জমাচ্ছে অনেকে। আমরা আশাবাদী বরিশাল বিশ্ববিদ্যালয়ের ধারাবাহিক সফলতা বজায় রাখবে।

বিজ্ঞাপন

অনুভূতি ব্যক্ত করে তাবাসসুম ইসলাম নবনী বলেন, আমার বরাবরই লক্ষ্য ছিলো শিক্ষকতার মতো মহান পেশায় নিযুক্ত হওয়ার। আমি স্নাতকোত্তরের পর ঢাকায় একটি স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ে দশ মাসের বেশি সময় ধরে কর্মরত ছিলাম। এরপর যবিপ্রবিতে এসেছি।

বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় শিক্ষকতা নিয়োগে চ্যালেঞ্জ নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘চ্যালেঞ্জ আমার ছিলো অবশ্যই। সেটা সব পেশাতেই কম বেশি থাকে। বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের যোগ্য প্রার্থীদের সাথে মেধার লড়াই করেই এতদূর আসতে হয়েছে। তবে, আমার পরিবার, শিক্ষকমণ্ডলী, বন্ধুবান্ধব, সিনিয়র এবং জুনিয়র ভাইবোন, সকলের উৎসাহ, অনুপ্রেরণা এবং দু’আ আমাকে সবসময়ই উদ্বুদ্ধ করেছে। সর্বোপরি, আল্লাহর কাছে আমি কৃতজ্ঞ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, তাবাসসুম ইসলাম নবনী ২০১৮ সালে স্নাতক সর্বোচ্চ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক পান।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today