বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

যবিপ্রবিতে ৬৫ জনের নমুনা পরীক্ষা, ১৩ করোনা রোগী শনাক্ত

  • আপডেট টাইম বুধবার, ২২ এপ্রিল, ২০২০, ১২.৩৬ পিএম
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যবিপ্রবি
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় || ছবি: আকিব সাদাত

ওয়াশিম আকরাম, যবিপ্রবি প্রতিনিধি


যবিপ্রবিতে ৬৫ জনের নমুনা পরীক্ষা, ১৩ করোনা রোগী শনাক্ত । যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি ) করোনা পরীক্ষা কেন্দ্রে গত ২৪ ঘন্টায় প্রাপ্ত ৬৫টি নমুনার মধ্যে যশোরে ৪ জন, নড়াইলে ৫ জন, কুষ্টিয়ায় ২ জন, মেহেরপুরে ১ জন এবং মাগুরায় ১ জনসহ মোট ১৩ জনের করোনা পজিটিভ এসেছে।

যশোর, নড়াইল, মাগুরা, কুষ্টিয়া, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর এই সাতটি জেলা থেকে মোট ৭১ টি নমুনা সংগ্রহ করা হয়। এর ভেতর ৬ টি নমুনা বাদ দেয়া হয়। উপরোক্ত পাঁচটি জেলায় করোনা পজিটিভ এসেছে বাকি দুটি জেলার নমুনা নেগেটিভ এসেছে।

নড়াইলের পাঁচটি পজিটিভের ভেতর চারটি একই হাসপাতালের চারজন চিকিৎসকের বলে নিশ্চিত করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

উপাচার্য আরো জানান, বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষার জন্য পর্যাপ্ত কীট সরবরাহ করা হচ্ছে না। এখনো পর্যন্ত আরএনএ নিস্কাশনের কীট আমাদের দেওয়া হয়নি, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্রয় করা কীট দিয়ে কাজ করে যাচ্ছি। আমাদের যদি পর্যাপ্ত কীট না দেয় তাহলে আমরা হয়তো বেশি দিন কাজ চালিয়ে যেতে পারবো না। হ্যান্ডগ্লোবসসহ নিজস্ব সুরক্ষা সরঞ্জাম ও ঠিকমত আমাদের দেওয়া হচ্ছে না। আমরা বিশ্ববিদ্যালয়ের গবেষণা ফান্ড থেকে খরচ করে যাচ্ছি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বলেছে আমাদের অর্থ দিবে কিন্তু এই পরিস্থিতিতে কবে দিবে এটার কোনো ঠিক নাই। এভাবে চলতে থাকলে হয়তো আমরা বেশি দিন কাজ চালিয়ে যেতে পারব না।

উলেখ্য, গত শুক্রবার (১৭ এপ্রিল) থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম করোনা ভাইরাস পরীক্ষা শুরু হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today