যবিপ্রবি কর্মজীবী কল্যাণ পরিষদের যাত্রা শুরু

টুডে ডেস্ক Avatar

ক্যাটাগরি :

ওয়াশিম আকরাম, যবিপ্রবি প্রতিনিধি


কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অধিকার নিশ্চিত, হয়রানি ও বিড়ম্বনা বন্ধ করতে গঠিত হতে যাচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) কর্মজীবী কল্যাণ পরিষদ।

রবিবার (০৮ মার্চ) সদস্যদের মধ্যে ফরম বিতরণের মাধ্যমে সংগঠনটির যাত্রা শুরু হয়।

সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের সকল দুর্নীতির বিপক্ষে কাজ করবে এবং জাতির পিতার সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নের জন্য কাজ করবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আলাদা আলাদা সংগঠন আছে। কিন্তু এসব সংগঠনের মাধ্যমে কর্মজীবীদের সঠিক ও সুষ্ঠু অধিকার আদায় সম্ভব হচ্ছে না। প্রতিক্ষেত্রেই সবাই হয়রানি- বিড়ম্বনার শিকার হচ্ছে যার প্রেক্ষিতেই আমাদের এ ধরনের সংগঠন তৈরীর প্রক্রিয়া হাতে নিয়েছি।

এ ব্যাপারে যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী ড. মো আমজাদ হোসেন বলেন, মুক্তিযুদ্ধের চেতনার সপক্ষের সদস্যদেরকে নিয়ে এই সংগঠনটি তৈরী করা হয়েছে।

কর্মজীবী কল্যাণ পরিষদের সাথে বঙ্গবন্ধু পরিষদ বিশ্ববিদ্যালয় শাখার সহ সভাপতি পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তোফয়েল আহমেদ, সাধারণ সম্পাদক কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জীন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শাহেদুর রহমান একাত্মতা পোষণ করেছেন।

বিশ্ববিদ্যালয়টির কোষাধ্যক্ষ মো. আব্দুল মজিদ জানান, রবিবার দপ্তরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এসে আমাকে সংগঠনটির বিষয়ে অবগত করেন। সংগঠনটির একটি সদস্য ফরমও আমাকে দেয়। তাদের সংগঠনের সকল প্রকার নিয়মনীতি ও গঠনতন্ত্র দেখবো এবং সংগঠটি চালু করতে কোনো আইনগত বাধা আছে কিনা তা খতিয়ে দেখবো, তারপর সিদ্ধান্ত নিবো।

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet