মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন

যবিপ্রবি ভিসি পাচ্ছেন একুশে পদক

  • আপডেট টাইম শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২, ৭.৩৮ পিএম
যবিপ্রবি ভিসি পাচ্ছেন একুশে পদক

যবিপ্রবি টুডেঃ বিজ্ঞান ও প্রযুক্তিতে বিশেষ অবদানের জন্য একুশে পদক-২০২২ পাচ্ছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব বাবুল মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

প্রতি বছর সরকার বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এ সম্মাননা প্রদান করে। এ বছর সম্মাননা পাচ্ছেন দেশের ২৪ জন বিশিষ্ট নগরিক।

১৩টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিই রাজনীতিবিদ

বিজ্ঞাপন

যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন বলেন, ‘এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য অনেক বড় প্রাপ্তি। একজন উপাচার্য হিসেবে তিনি যেমন দায়িত্ববান ঠিক তেমনি একজন গবেষক হিসেবে তিনি সফল। ড. মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে যবিপ্রবি আরও এগিয়ে যাবে। আমরা স্যারের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করি।’

উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষক হিসেবে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত অধ্যাপক আনোয়ার ওই বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today