মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন

যাত্রা শুরু করলো ল ডিবেটিং ক্লাব

  • আপডেট টাইম শনিবার, ১ জানুয়ারী, ২০২২, ১২.৩৭ এএম

 

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের মাঝে মুক্তচিন্তা ও বিতর্ক চর্চার লক্ষ্যে যাত্রা শুরু করেছে বশেমুরবিপ্রবির ল ডিবেটিং ক্লাব (এলডিসি)। ৩০ ডিসেম্বর ওয়ার্কশপের মাধ্যমে যাত্রা শুরু করে ক্লাবটি।

৩০ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির সার্বিক সহযোগিতায় ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন ড. মো: রাজিউর রহমান, আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম, সহকারী অধ্যাপক হুমায়ুন কবির, প্রভাষক সুরাইয়া জেবিন, এলডিসির আহবায়ক ইজাজুর রহমান ও সদস্য সচিব শফিকুল ইসলাম সহ আইন বিভাগের শিক্ষার্থীরা। এছাড়া ওয়ার্কশপে আরও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট এর দুই সিনিয়র আইনজীবী। এসময় কেক কেটে ক্লাবের উদ্বোধন করা হয় এবং অংশগ্রহণকারী ৬০ জনের প্রত্যেককে সনদ পদান করা হয়।

বিজ্ঞাপন

এলডিসির আহ্বায়ক এস. কে ইজাজুর রহমান বলেন, “আইনের শিক্ষার্থী হিসেবে একজন বিতর্কিক হয়ে ওঠার প্রয়োজনের তাগিদ যেমন থাকে, তেমনই জ্ঞান অর্জনের অন্যতম পরিণত মাধ্যমও বিতর্ক৷ আশা করি ক্লাব সামনের দিনে ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে যাবে৷”

এ বিষয়ে আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম বলেন, “এলডিসির কার্যক্রম শুরু হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। আইন বিভাগের একজন শিক্ষক হিসেবে আমি মনে করি আইনের শিক্ষার্থীদের জন্য বিতর্ক চর্চা অত্যন্ত জরুরি, বিশেষ করে এটি তাদের পেশাগত জীবনে অনেকটা এগিয়ে রাখবে। আমি প্রত্যাশা করি এলডিসি সফলতার সাথে সামনে এগিয়ে যাবে এবং বাংলাদেশের বিতর্ক অঙ্গনে শক্তিশালী অবস্থান তৈরি করবে।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today