বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন

রমজানে অর্ধশতাধিক মানুষের ঘর ভাড়া মওকুফ

  • আপডেট টাইম শনিবার, ২৫ এপ্রিল, ২০২০, ১.৫৭ পিএম

সুপর্ণা রহমান, গবি প্রতিনিধি


সাভারে রমজানে অর্ধশতাধিক মানুষের ঘর ভাড়া মওকুফ । করোনা মহামারিতে গোটা দেশ লকডাউন। এখন নিম্ন-মধ্যবিত্ত পরিবারে বাজার ও তিন বেলা খাওয়া-ই বিলাসিতা। দিনআনা মানুষের সহায়তায় সরকার, নানা সংগঠন ও ব্যক্তিগত ভাবে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

তারপরও মধ্যবিত্ত পরিবার জীবন কঠিন হয়ে গেছে। এই পরিস্থিতিতে কয়েকজন বাড়িওয়ালারা মানবতার পরিচয় দিয়েছেন।

বিজ্ঞাপন

শুক্রবার দুপুরে সাভারের নিরিবিলি এলাকার বাসার মালিক আক্তার হোসেন রমজান মাস উপলক্ষে অর্ধশতাধিক ভাড়াটিয়ার মে মাসের বাসা ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, ‘আমার বাসার অধিকাংশ ভাড়াটিয়া গার্মেন্টস কর্মী। তারা এখনও বেতন পাচ্ছেন না। রমজান মাস শুরু হয়েছে। তাই তাদের বাস্তবতার বিষয়টি মাথায় রেখেই আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

বিজ্ঞাপন

আক্তার হোসেন আরও বলেন, ‘আল্লাহ্ আমাকে বাড়ি করার তৌফিক দিয়েছেন। আমি স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করবো আর আমার ভাড়াটিয়ারা ভালোভাবে খেতে পারবে না, তা হয় না। আর দেশের এই ক্রান্তিকালে যার যার সামর্থ্য অনুযায়ী অসহায়দের সাহায্য করা উচিত বলেই আমি মনে করি।’

জানা যায়, তার বাসার দশটি ফ্ল্যাটের প্রায় ৫০ জন ভাড়াটিয়া থাকেন। গার্মেন্টস কর্মী ছাড়াও গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থী থাকেন। তাদের সকলের ভাড়া মওকুফ করা হয়েছে। এতে ভাড়াটিয়া সহ স্থানীয় বাসিন্দারা তার এই উদারতাকে সাধুবাদ জানান।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version