বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৪৪ অপরাহ্ন

রাজশাহী থেকে আবারও চারটি মর্টার শেল পাওয়া গেছে

  • আপডেট টাইম শুক্রবার, ২১ মে, ২০২১, ১২.০৬ পিএম
রাজশাহী থেকে আবারও চারটি মর্টার শেল পাওয়া গেছে

দ্যা ক্যাম্পাস টুডেঃ রাজশাহীতে আবারও পাওয়া গেছে মর্টার শেল সদৃশ বস্ত। সেগুলোকে ঘিরে চলছে পুলিশী পাহারা। বৃহস্পতিবার (২০ মে) বিকেল পাঁচটার দিকে নগরীর পশ্চিম বুধপাড়ার একটি জমি থেকে মর্টার শেল সদৃশ ওই বস্তুগুলো উদ্ধার করা হয়। থানার ওসি সিদ্দিকুর রহমান বলেছেন, ঘটনাস্থলে রয়েছে পুলিশ।

মনিরুল ইসলাম নামের স্থানীয় এক বাসিন্দা জানান, কিছুদিন আগে ওই জমিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জোহা হলের পুকুর খননের মাটি ফেলা হয়েছিলো। ধারণা করা হচ্ছে, সেই সময় মাটির সঙ্গে এই বস্তুগুলো ট্রাক্টারে এসেছে।

বিজ্ঞাপন

সেই মাটিগুলো ট্রাক্টার দিয়ে সমান করার সময় লোহার দুইটি (মটার শেল) বস্তু দেখতে পান জমির মালিক মো. মুঙ্গলা। এই জমিতে থাকা অপর দুই শিশু আরও দুইটি একই ধরনের বস্তু পান। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়।

বর্তমানে পুলিশ ওই চারটি মটার শেলকে সদৃশ বস্তুকে ঘিরে পাহারা বসিয়েছে। এছাড়া চার পাশে রশি দিয়ে ঘিরে দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গত ৩০ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকার পুকুর থেকে আরও ২টি মর্টার শেল ও ১টি রকেট লঞ্চার উদ্ধার করে পুলিশ। এর আগে গত ২৭ এপ্রিল একই স্থান থেকে একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করা হয়। পরবর্তীতে সেনাবাহিনীর বোমা নিস্ক্রিয়কারী দলটি এসে শেলটিকে নিস্ক্রিয় করে দেয়।

ওইদিন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছিলেন, ১৯৭১ খ্রিষ্টাব্দের মুক্তিযুদ্ধের সময় বধ্যভূমির পাশেই শহীদ শামসুজ্জোহা হলে পাক হানাদারদের ক্যাম্প ছিলো। মর্টার শেলটি যুদ্ধকালীন সময়ের বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today