রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সি-ইউনিটে ‘আবরার’ প্রথম

রাবি টুডেঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় বিজ্ঞান, জীব ও ভূ-বিজ্ঞান, কৃষি ও প্রকৌশল অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ১ম হয়েছেন সম্প্রতি আলোচিত আবরার নামে আরেক শিক্ষার্থী।

আবরারের প্রথম হবার বিষটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন অধ্যাপক সালেহা জেসমিন। তবে তার বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি তিনি।

বুধবার (০৬ নভেম্বর) বিকেল ৩টার দিকে ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার চিফ কো-অর্ডিনেটর ড. একরামুল হামিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘সি’ ইউনিটের ফল প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি বিজ্ঞপ্তিতে প্রকাশিত শর্তানুযায়ী এমসিকিউ পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে আসন সংখ্যার ১০ গুণ পরীক্ষার্থীর লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন করা হয়েছে।

উল্লেখ্য, এ বছরের ৬ অক্টোবর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রেক্ষাপটে ক্ষোভ ও শোকের পরিস্থিতির মধ্যেই ১৪ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০১৯-২০ সেশনের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন কাজী আবরার মাহমুদ। আদমজী ক্যান্টনমেন্ট কলেজের এই শিক্ষার্থী স্থাপত্য অনুষদে মেধা তালিকায় (সম্মিলিত) শীর্ষ স্থান অধিকার করেছেন।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment