সোমবার, ১৪ জুন ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ পূর্তি উদযাপিত

  • আপডেট টাইম বুধবার, ১৭ মার্চ, ২০২১, ৫.১৬ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ পূর্তি উদযাপিত

রাবি প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পূর্তি ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। বুধবার দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে বিশ^বিদ্যালয় প্রশাসন।

এদিন সকাল ৭ টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুর্ষ্পাঘ্য অর্পণ করে বিশ^বিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও রাবি বঙ্গবন্ধু পরষিদসহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পু®পস্তবক অর্পণ করে।

বেলা ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় প্রধান অতিথি ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার সভাপতিত্বে সভায় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও কর্মের ওপর বক্তৃতা দেন রাবির সাবেক উপ-উপাচার্য অধ্যাপক মুহম্মদ নূরুল্লাহ্। এছাড়া রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ।

দিবসটিতে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউট এবং শেখ রাসেল মডেল স্কুল শিক্ষার্থীদের জন্য শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে পৃথক পৃথক অনলাইন কুইজ প্রতিযোগিতা এবং একই সময়ে রাবি স্কুল শিক্ষার্থীদের জন্য ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ থেকে অনলাইন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এরপর দুপুর ১২টায় রহমতুন্নেসা হলে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এসময় তিনি কর্ণারটি ঘুরে দেখেন। বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়া দিবসটিতে বিকেল ৫টায় হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন, সন্ধ্যা ৭টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে ৭ মার্চের রচনা ও ১৭ মার্চের কুইজ প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন-২০২১ এর পুরস্কার বিতরণ এবং জাতির পিতার জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today