বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৩৬ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক চাকরিচ্যুত

  • আপডেট টাইম সোমবার, ৩০ মে, ২০২২, ৩.০৬ পিএম
প্রাণনাশের হুমকির ঘটনায় রাবি শিক্ষক সমিতির উদ্বেগ

ক্যাম্পাস টুডে ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। অনিয়ম-দুর্নীতির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে; যৌন নির্যাতনের অভিযোগে আরেক শিক্ষকের পদন্নতি স্থগিত করা হয়েছে চার বছরের বছরের জন্য।

বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর সাংবাদিকদের জানান, রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫১৪ তম সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

চাকরিচ্যুত শিক্ষকরা হলেন- মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সালমা খাতুন।

তাদের মধ্যে হাবিবাকে বিধিবহির্ভূতভাবে অনুপস্থিত থাকার কারণে এবং সালমাকে সুপারভাইজারের স্বাক্ষর জালিয়াতির কারণে চাকরিচ্যুত করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় আগামী চার বছর তার পদোন্নতি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাদিকুল বলেন, “এসব ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমন্বয়ে একটি সেল গঠন করা হয়েছে; যেখানে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের বিষয়ে নজর রাখা হবে।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today