বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয় অধ্যাপক জাহাঙ্গীর আর নেই

  • আপডেট টাইম রবিবার, ২১ মার্চ, ২০২১, ৩.৪৬ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয় অধ্যাপক জাহাঙ্গীর আর নেই

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এগ্রোনমী এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম মারা গেছেন। রোববার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।

এর আগে রামেক হাসপাতালে তিনি গত তিন দিন যাবৎ ফুসফুসের অসুস্থতায় চিকিৎসাধীন ছিলেন। মুত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৪ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

প্রফেসর মো. জাহাঙ্গীর ১৯৭৭ সালে পাবনার ঈশ্বরদীতে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত রসায়নে বিএসসি ও এমএসসি ডিগ্রি এবং জাপানের কিউশু বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগদান দেন এবং ২০১৭ সালে প্রফেসর পদে উন্নীত হন।

তিনি প্রায় ১০টি মাস্টার্স পর্যায়ের থিসিস এবং কয়েকটি পিএইচডি থিসিস তত্ত্বাবদান করেন। তাঁর উল্লেখযোগ্যসংখ্যক গবেষণাপত্র দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে।

এদিকে প্রফেসর জাহাঙ্গীর আলমের মৃত্যুতে রাবি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন।

তিনি ড. জাহাঙ্গীরের অধ্যাপনার ক্ষেত্র কৃষিতত্ত্ব ও কৃষি সম্প্রসারণ বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় তাঁর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, মৃত্যু অমোঘ ও অবশ্যম্ভাবী হলেও এই কৃতি শিক্ষকের মৃত্যু রাজশাহী বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশে কৃষি শিক্ষার ক্ষেত্রে এক অপূরণীয় ক্ষতি। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today