শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০১:০১ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ২৪৮ তম, টাকার অভাবে ভর্তি অনিশ্চিত

  • আপডেট টাইম রবিবার, ২৮ আগস্ট, ২০২২, ২.৫৩ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ১১ নং মরিচা ইউনিয়নের মরিচা গ্রামের সুবাস রায়ের ছেলে প্রফুল্ল রায়। তিনি ২০২১-২০২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে মেধাতালিকায় ২৪৮ তম হয়েছেন। তার বাবা একজন ভ্যানচালক। প্রফুল্লের বয়স যখন ১ বছর তখন তার মা মারা যান। এরপর তিনি তিনি নানার বাড়ি থেকে পড়াশোনা করেছেন।

তিনি বীরগঞ্জ সরকারী ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাস করেন। এইচএসসি পাসের পর স্থানীয় UBC(ইউবিসি) বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহায়তা কেন্দ্র বীরগঞ্জ কোচিং সেন্টারে ভর্তির কোচিং করেন। নিজের মেধা ও পরিশ্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফলে মেধাতালিকায় স্থান করে নিলেও টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে। সেই সাথে তিনি ভর্তি নিয়ে হতাশা ও দুঃচিন্তায় পড়েছেন।

বিজ্ঞাপন

জানা যায়, প্রফুল্লের মা শেফালী রানী মারা যাওয়ার পর তার বাবা দ্বিতীয় বিয়ে করেন । এরপর তার নানা দিনমুজুর আনন্দ মোহন রায় তার সকল দায়িত্ব কাধে নেন। সে বরাবর বিভিন্ন পরিক্ষায় শত কষ্টের মাঝেও মেধার পরিচয় দিয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় স্থান করে নেওয়ার পাশাপাশি তিনি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটে ৫৭.৭৫ স্কোর পেয়ে উত্তীর্ণ হয়েছেন। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ‘খ’ ইউনিটেও উত্তীর্ণ হয়ে অপেক্ষমান তালিকায় রয়েছেন।

UBC(ইউবিসি) বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহায়তা কেন্দ্র বীরগঞ্জ কোচিং এর পরিচালক আল আমিন প্রামানিক জানায়, প্রফুল্ল রায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে তথ্য বিজ্ঞান ও লাইব্রেরি ম্যানাজমেন্ট বিভাগে চান্স পেয়েছে পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়েও Waiting অপেক্ষামান এ রয়েছে। সে মেধাবী ও ভদ্র। কষ্টে মানুষ হওয়ায় সে জীবনের মুল্য বুঝবে। সে গরিবের জন্য কাজ করতে পারবে বলে তিনি বিশ্বাস করেন। তার ভর্তি ও পড়ালেখায় পাশে দাড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহব্বান জানায়।

বিজ্ঞাপন

প্রফুল্ল রায় বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২৪৮ তম হয়েছি কিন্তু ভাগ্য আমার টাকার অভাবে ভর্তি হতে পারছি না। আমার বয়স ১ বছর বয়স তখন মা মারা যান, এরপর থেকে নানা বাড়িতে মানুষ হয়েছি। আমাকে যদি কেউ আর্থিকভাবে সহযোগিতা করতো তাহলে বিশ্ববিদ্যালয়ের পড়ার স্বপ্ন পূরণ হতো আমার।

সমাজের বিত্তবান ও আপনারা যারা সহযোগিতা করতে চান। তারা প্রফল্ল রায়ের সাথে যোগাযোগ করতে পারেন। তার ব্যক্তিগত বিকাশ নাম্বার ০১৮৯৩৫২০২০৭

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today