শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:০৪ অপরাহ্ন

রাতের অন্ধকারে বিশ্ববিদ্যালয়ের মাটি ‘চুরি’: ট্রাক্টর উল্টে একজনের মৃত্যু

  • আপডেট টাইম সোমবার, ২৬ এপ্রিল, ২০২১, ১.২২ পিএম
রাতের অন্ধকারে বিশ্ববিদ্যালয়ের মাটি 'চুরি': ট্রাক্টর উল্টে একজনের মৃত্যু

রাবি প্রতিনিধিঃ নির্দেশ অমান্য করে রাতের অন্ধকারে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের পুকুর খননের মাটি পরিবহনের সময় মাটিবোঝাই ট্রাক্টর উল্টে এক যুবক নিহত হয়েছে। সোমবার রাত ৩টার দিকে রাজশাহী মহানগরীর চৌদ্দপাই এলাকায় এঘটনা ঘটে।

নিহত মেরাজ (২৬) নগরীর উপকণ্ঠে কাটাখালী থানাধীন কিসমত কুখন্ডীর বাসিন্দা দুলালের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয় পুকুর খনন প্রকল্পে গাড়ির হিসাব সংরক্ষণের দায়িত্বে ছিলেন।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছিদ্দিকুর রহমান।

তিনি বলেন, ‘এঘটনার পর চালকের বিরুদ্ধে নিহতের বাবা মামলা করেছেন। চালক পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। লাশ পুলিশের হেফাজতে রয়েছে। ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।’

বিজ্ঞাপন

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়, রাবির পুকুর থেকে খননকৃত মাটি নিয়ে যাওয়ার সময় রাস্তার গর্তে চাকা পড়ে ট্রাক্টরটি উল্টে যায়। এসময় ট্রাক্টরে অবস্থানরত মেরাজ পড়ে গিয়ে চাপা পড়েন। রক্তক্ষরণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও কৃষি প্রকল্পের উপদেষ্টা কমিটির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা সাথে যোগাযোগের চেষ্টা করলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত বছর মার্চ মাসে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পূর্বপাশের প্রায় ১০ বিঘা জমিতে পুকুর তৈরির জন্য টেন্ডার হয়। বিশ্ববিদ্যালয়-সংলগ্ন বুধপাড়া এলাকার মাসুদ রানা দরপত্রে সর্বোচ্চ দর দিয়ে চার বছরের জন্য পুকুরটির ইজারা পান।

কৃষি প্রকল্প সূত্রে জানা গেছে, দরপত্রের শর্ত অনুযায়ী খননের পর পুকুরের পাড় বাঁধাই করে অতিরিক্ত মাটি পাশেই রাখতে হবে। তবে নিয়মবহির্ভূতভাবে প্রতিনিয়ত মাটি নিয়ে যাচ্ছিলেন ইজারাদার। সোমবার ভোরে সেই মাটি নিয়ে ফেরার পথেই ট্রাক্টর দূর্ঘটনায় মেরাজ মারা যান।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today