সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন

রাবিতে কনজ্যুমার ইয়ূথের উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন

  • আপডেট টাইম বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০, ৭.১৬ পিএম

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধি


কনজ্যুমার ইয়ূথ বাংলাদেশ (সিওয়াইবি) রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার উদ্যোগে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ’ বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন করা হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে এই ক্যাম্পেইন শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোর সামনে খাবার দোকানগুলোতে এই কর্মসূচি পরিচালনা করা হয়।

বিজ্ঞাপন

এদিন ক্যাম্পাসের টুকিটাকি চত্বর, সায়েন্স ভবন সংলগ্ন বিভিন্ন দোকান, ভ্রাম্যমান দোকানসহ প্রায় ২০টি দোকান পর্যবেক্ষনের পাশাপাশি মালিকদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ে অবহিত এবং লংঘনের শাস্তির বিধান সম্পর্কে অবগত করা হয়।

এসময় মানসম্মত খাবার প্রদান, খাবার পরিবেশনে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা এবং দোকানে খাবারের মূল্য তালিকা টাঙানোর বিষয়ে জোর দেয়া হয়।

বিজ্ঞাপন

জানতে চাইলে সংগঠনের সাধারণ সম্পাদক তৌহিদুন নুর বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান স্যারের সহযোগিতায় ক্যাম্পাসে শিক্ষার্থীদের অধিকার সংরক্ষণ এবং স্বাস্থ্যের কথা চিন্তা করে আমরা সচেতনতামূলক কার্যক্রম এবং মনিটরিং সিস্টেম অব্যাহত রেখেছি।

এছাড়াও খুব দ্রুতই ক্যাম্পাসের সব দোকানিদের নিয়ে একটি প্রশিক্ষণের আয়োজন করব যেখানে পরিচ্ছন্নতা ও ভোক্তা অধিকার নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। ক্যাম্পাসে যেকোনো ধরনের ভোক্তা অধিকার সম্পর্কে সিওয়াইবি সর্বদা সচেতন রয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, সচেতন ভোক্তা সমাজ (সিসিএস) এর যুব সংগঠন হিসেবে ২০১৮ সালের ২৭ অক্টোবর থেকে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবিতে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে খাদ্যে ভেজাল প্রতিরোধ সম্পর্কে নানা ধরণের সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটির নেতা কর্মীরা।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today