বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৪ অপরাহ্ন

রাবি: বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার সাথে জড়িতদের শাস্তির দাবি

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০, ৫.৫৪ পিএম

রাবি প্রতিনিধিঃ সম্প্রতি কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনট ভবনের সামনে ‘ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ঐক্যমঞ্চ’ ব্যানারে আয়াজিত মানববন্ধন থেকে বক্তারা এ দাবি জানান।

বিজ্ঞাপন

কর্মসূচিতে বক্তারা বলেন, কুষ্টিয়ায় যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে তারা স্বাধীনতা বিরোধী ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী। ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে দেশকে অস্থিতিশীল করে তুলছে ও পাশাপাশি নিজ স্বার্থ হাসিলের পায়তারা করছে তারা।

বক্তারা আরও বলেন, যারা বঙ্গবন্ধুর কৃতিত্বকে অস্বীকার করে তারা দেশদ্রোহী। আর যারা ভাস্কর্য ভাঙছে ও এ কাজে ইন্ধন যোগাচ্ছে এসব দেশদ্রোহীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টামূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

শিক্ষা ও গবেষণা বিভাগের প্রভাষক এনএএম ফয়সাল আহমেদ’র সঞ্চলনায় কর্মসূচিত ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, সমাজকর্ম বিভাগের অধ্যাপক রবিউল ইসলাম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোবাররা সিদ্দিকাসহ কর্মসূচিতে শতাধিক ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। কর্মসূচিতে সভাপতিত্ব করেন ছাত্র-শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ঐক্যমঞ্চর আহ্বায়ক ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক শামীম হোসেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today