মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

রাস্তা যেন মৃত্যুফাঁদ, পাকাকরণের দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম শুক্রবার, ৭ মে, ২০২১, ৪.৫৫ পিএম

মো. ফজলুল হক পাভেলঃ মৃত্যুঝুঁকিপূর্ণ এবং দুর্ঘটনাপ্রবণ রাস্তার কারণে চরম ভোগান্তিতে নিপাতিত ১০ টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষের ভোগান্তির একমাত্র কারণ ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের ধারা-বাবু বাজার রাস্তা দ্রুত পাকা করণের দাবিতে মানববন্ধনের আয়োজন করেছে ভুক্তভোগী এলাকাবাসী।

শুক্রবার (৭ মে) দুপুর ২ টায় স্থানীয় এলাকাবাসীরা দীর্ঘ ১ কি. মি. ভাঙা রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন করেন এবং ভাঙা রাস্তা দ্রুত পাকাকরণের দাবি জানান।

বিজ্ঞাপন

রাস্তা পাকাকরণের দাবিতে মানববন্ধনে এসময় বক্তব্য রাখেন মাছাইল গ্রামের বাসিন্দা বাবুল হোসাইন। তিনি বলেন, ‘খানাখন্দে ভরা এলাকাজুড়ে দীর্ঘ ৮ বছর ধরে কোনো যানবাহন চলাচল করতে পারে না। স্থানীয় ইউনিয়নের সাথে যোগাযোগ করতে হলে এই দীর্ঘ রাস্তা তাদের হেঁটে চলাচল করতে হয়। গর্ভবতী নারীদের জন্য এই রাস্তা মৃত্যুফাঁদ। তাই অতিস্বত্বর এই রাস্তা পাকাকরণের দাবি জানাই।

স্থানীয় সরকার ও প্রকৌশলের ভূমিকা টেনে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের শিক্ষার্থী নওশাদ আরাফাত পিয়াস বলেন, গত ৮ বছরে স্থানীয় সরকার থেকে এই রাস্তা পাকাকরণের কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। একই সাথে উপজেলা প্রশাসন থেকে রাস্তা সংস্কারের জন্য পদক্ষেপ ছিলো খুবই অনগ্রসর। ধারা বাইপাস থেকে এক কিলোমিটার রাস্তা উপজেলা প্রশাসন থেকে করা হলেও বাকি রাস্তাটুকু ছিলো কার্যত অচল। তাই বাকি রাস্তাটুকু পাকাকরণের জোর দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তারা বলেন, রাস্তা দ্রুত পাকাকরণের দাবিতে স্থানীয় এমপি জুয়েল আরেং, উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েমসহ ইউএনও কে স্মারকলিপি প্রদাণ করবো এবং দাবি আদায়ে প্রয়োজনে আমরা উপজেলা পরিষদের সামনে দাঁড়িয়ে আমাদের দাবি আদায় করবো।

উক্ত মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে এসময় বক্তব্য রাখেন নওশাদ আরাফাত পিয়াস, আবুল কালাম মো. শহিদুল্লাহ, মো. জয়নাল, শেখ মনির আহমেদসহ অনেকেই।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today