মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন

রেজাল্ট যার বেশি, হলে জানলার পাশে সিট তার

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২, ৫.২১ পিএম
রেজাল্ট যার বেশি, হলে জানলার পাশে সিট তার

ক্যাম্পাস টুডে ডেস্কঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নবনির্মিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে সিট বরাদ্দের ক্ষেত্রে এক অভিনব নিয়ম করেছে হল কর্তৃপক্ষ। এমন একটি বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত নজরুল বিশ্ববিদ্যালয়ের হলটির নোটিশ বোর্ডে এই নিয়ম চালুর কথা জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে আলোচনা তৈরি হয়। এছাড়া, চিঠির বানান ভুলের বিষয় নিয়েও তৈরি হয় সমালোচনা

এতে বলা হয়, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে জানলার পাশে ছাত্রীদের সিট পেতে হলে বেশি নম্বরধারী হতে হবে অথবা জ্যেষ্ঠ শিক্ষার্থী হতে হবে।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে হল প্রভোস্ট নুসরাত শারমিন গণমাধ্যমকে জানান, এই বিজ্ঞপ্তিটি কোনো প্রাতিষ্ঠানিক চিঠি নয়।

তিনি বলেন, হলে কোন সিটে কোন শিক্ষার্থী উঠবে, কে জানলার পাশে তো কে দরজার পাশে থাকবে- এ নিয়ে নিয়ে সমস্যার সমাধান চাইতে একের পর এক শিক্ষার্থী আসতেই থাকে। তাই এই সমস্যার সমাধানে দ্রুত একটি চিঠি কেবল হলের শিক্ষার্থীদের বোঝার জন্যই টানানো হয়। যেখানে সিনিয়ররা জানলার পাশে থাকবে এবং যদি একই শিক্ষাবর্ষের একাধিক শিক্ষার্থী হয় তাহলে যার নম্বর বেশি সে অনুযায়ী সিটের বরাদ্দ পাবে বলা হয়েছে। নতুবা এই সমস্যা সমাধান করা সম্ভব নয় ।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বিজ্ঞপ্তিটি লিখতে আমি আমার দপ্তরের কম্পিউটার অপারেটরকে লিখতে বলেছিলাম, যেটি আমি পড়েও দেখিনি। দেখলে বানানগত ভুলটি হয়তো থাকত না। বিষয়টি নিয়ে ভুল না বুঝতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

দ্য ক্যাম্পাস টুডের পাঠকদের কাছে ভুলে ভরা বিজ্ঞপ্তিটি হুবহু (ভুল সহ) তুলে ধরা হলো-

বিজ্ঞাপন

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সকল আবাসিক সিট প্রাপ্ত ছাত্রীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সিনিয়রের ভিত্তিতে জানালার দুইপাশে সিটি উঠতে পারবে এবং জুনিয়রা দরজার দুইপাশে সিটে উঠতে পারবে। উল্লেখ্য যে, সিনিয়র এবং জুনিয়র দুই জন যদি একই শিক্ষাবর্ষের হয় তবে রেজাল্ট যার বেশি থাকবে সে ডানপাশের সিটে উঠতে পারবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today