বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫৩ অপরাহ্ন

রোকেয়া বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন জাবি রানার্স আপ জবি

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩১ মে, ২০২২, ১০.২০ পিএম
রোকেয়া বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন জাবি রানার্স আপ জবি

শেখ শাহরিয়ার হোসেন, জবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) রোকেয়া হল বিতর্ক ক্লাবের উদ্যোগে দু’দিনব্যাপী ‘৪র্থ রোকেয়া বিতর্ক উৎসব পালিত হয়েছে। এবারের উৎসবে আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটি অব ইকনোমিক্স এবং রানার আপ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক দল। স্কুল পর্যায়ে বিতর্ক চর্চা কেন্দ্র চ্যাম্পিয়ন এবং প্রত্যয় ডিবেটিং ক্লাব রানার্স আপ হয়েছে।

শনিবার (২৮ মে) রোকেয়া হল মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, ‘বিতর্ক শিক্ষার্থীদের মেধা ও মননে বিকাশ লাভে সহায়তা করে এবং আগামীতে নেতৃত্বদানে নিজেকে তৈরি করতে পারে। তিনি আরো বলেন, গ্রামীণ জনপদসহ সমাজের সকল পর্যায়ে নারীদের পেশাগত অংশগ্রহণ এখন অনেক বেড়েছে। নারীদের অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণ দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বর্পূণ ভূমিকা রেখে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে নারীর ক্ষমতায়ন ও নারী সমাজের অসাধারণ অগ্রগতির ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে। ‘

বিশেষ অথিতির বক্তব্যে নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান বলেন, নারী জাগরনে ও নারী উন্নয়নে বিতর্ক প্রতিযোগিতার বিকল্প নেই । সাবেক মডারেটর অধ্যাপক ড. রুমানা বলেন, ‘একজন শিক্ষার্থী সনির্ভর হতে হলে বিতর্ক প্রতিযগিতার প্রয়োজন।’ অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও হল প্রাধাক্ষ্য অধ্যাপক ড জিনাত হুদা, রোকেয়া হলের সিনিয়র হাউজটিউটর জনাব সামশাদ নওরিন সহ আরো অনেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে হল হাউজটিউটরবৃন্দ, বিতার্কিক, শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সভাপতি ও সাধারন সম্পাদক, সাংবাদিক সমতির সভাপতির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য নিউজ প্রতিনিধি ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today