রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:১০ অপরাহ্ন

লক্ষ বন্ধুর সমন্বয়ে হোম কোয়ারেন্টাইনে এসএসসি ব্যাচ ২০১৩

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০, ৫.২৫ পিএম

মোঃ নজরুল ইসলামঃ হোম কোয়ারেন্টাইনকে উপভোগ করতে এসএসসি ২০১৩ ব্যাচের বাংলাদেশের অধিকাংশ শিক্ষার্থীদের সমন্বয়ে তৈরি করা হয়েছে এক সামাজিক নেটওয়ার্ক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপে সময় অতিবাহিত করছেন তাঁরা। এখানে পরিচয়পর্ব সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড নিয়ে দিন-রাত সচল রয়েছে গ্রুপটি।

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলার একমাত্র উপায় সামাজিক দুরত্ব বজায় রাখা। এই দূরত্ব বজায় রাখতেই আজ বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সারাক্ষণ আড্ডা গল্পে মেতে থাকা শিক্ষার্থীরা ইচ্ছাকৃত কিংবা অনিচ্ছাকৃত ভাবে সবাই আজ গৃহবন্দী তাই ঘরে বসে একাকী দূর করতেই এমন উদ্যোগ নেয় উক্ত ব্যাচের কিছু শিক্ষার্থী।

এছাড়া হারিয়ে যাওয়া বন্ধুদের খুজে পেতে, বন্ধুদের প্রতিভা কিংবা বর্তমান অবস্থা সম্পর্কে জানতে সাহায্য করছে ১ লক্ষ সদস্য বিশিষ্ট এই সামাজিক যোগাযোগ মাধ্যমের গ্রুপটি।

গ্রুপের ফাউন্ডার মোঃ মেহেদী হাসান (মিলন) জানান, নানা উদ্দ্যেশ্য নিয়ে ই গ্রুপ্টি খোলা তার ভিতর অন্যতম হলো গ্রুপটি ২০১৩ এস এস সি ব্যাচের শিক্ষার্থীদের জন্য হেল্পিং হ্যান্ড হিসেবে কাজ করবে। পারস্পরিক সাহায্য সহযোগীতা ভবিষ্যতে গ্রুপটি গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে এ আমার বিশ্বাস।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অধ্যায়নরত গ্রুপের একজন সাধারণ সদস্য নাহিদ ফেরদৌস জানান, হোম কোয়ারেন্টাইনের দিন গুলো গ্রুপটির কারনে ভালোই যাচ্ছে কারণ নতুন নতুন বন্ধুদের সাথে পরিচয় সহ তাদের কর্মকান্ড দেখতে দেখতে দিনে ৬/৭ ঘন্টা এমনিতেই কেটে যায়। ভবিষ্যতে গ্রুপটি থেকে ভালো কিছু পাবো এই আমার বিশ্বাস।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today