শনিবার, ০২ জুলাই ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

শাটলের দাবিতে চবির প্রধান ফটক অবরোধ, রেলমন্ত্রীকে ভিসির ফোন

  • আপডেট টাইম রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২, ৫.২২ পিএম

তন্ময় শাওন, চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটল ট্রেনের পূর্ণ শিডিউলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে আন্দোলন করেছে শিক্ষার্থীরা।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা দেড়টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় প্রধান দাবিগুলোর মধ্যে অন্যতম ছিল বন্ধ হওয়া তিন জোড়া শাটলের নিয়মিত চলাচল। পরবর্তীতে প্রক্টরের আশ্বাসে আন্দোলন থেকে সরে আসেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাস টুডেকে বলেন, “শহর থেকে বিশ্ব বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র মাধ্যম শাটল ট্রেন। দীর্ঘদিন ধরে তিন জোড়া শাটল বন্ধ রয়েছে এর ফলে শিক্ষার্থীরা ব্যাপক বিড়ম্বনার শিকার হচ্ছে। প্রচুর গাদাগাদির ফলে প্রায়শই শিক্ষার্থীদের অনেকেই অসুস্থ হয়ে পড়ছে শাটলের অভ্যন্তরে। প্রশাসন বারবার আশ্বাস দিলেও ফল পাচ্ছে না শিক্ষার্থীরা। ”

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান জানান “দীর্ঘদিন ধরে রেল মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আলোচনা হলেও কর্মী সংকটের কারণে শাটল ট্রেন চলাচল স্বাভাবিক করতে পারছেন না রেল কর্তৃপক্ষ। আন্দোলনের ব্যাপারে ভিসি মহোদয় অবগত আছেন এবং তিনি রেল মন্ত্রী মহোদয়ের সাথে এই ব্যাপারে আলোচনা করেছেন।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন “শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে শাটল ট্রেন স্বাভাবিক হওয়া পর্যন্ত বিকল্প মাধ্যম হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের তরফ থেকে বাস চলাচলের ব্যবস্থা করা হবে।”

উল্লেখ্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে শাটল চলাচল স্বাভাবিক হওয়া পর্যন্ত নিম্নের শিডিউলে চলবে বাসঃ

বিজ্ঞাপন

-বটতলী থেকে সকাল সাড়ে ৭ টায় ক্যাম্পাসের উদ্দেশ্যে ২ টি বাস।
-বিকেল ২:৩০ এ জিরো পয়েন্ট থেকে শহরের উদ্দেশ্যে ২ টি বাস।
-বিকেল ৫:৩০ এ জিরো পয়েন্ট থেকে শহরের উদ্দেশ্যে ২ টি বাস।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version