রবিবার, ২২ মে ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

শাবিতে হামলা কেন? প্রশাসনের জবাব চাই?

  • আপডেট টাইম সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২, ১২.৫৫ এএম
শাবিতে হামলা কেন? প্রশাসনের জবাব চাই?

ইবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদ। এসময় ‘শাবিতে হামলা কেন? প্রশাসনের জবাব চাই?’ ‘পুলিশের কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’ বিভিন্ন স্লোগান দেন তারা।

রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয় জিয়া মোড় এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ক্যাম্পাসস্থ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে মিলিত হয়।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সভাপতি জি.কে সাদিক, সাবেক সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক পিয়াস পান্ডে, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মেহেদী রাফি, কোষাধ্যক্ষ ওবাইদুর রহমান আনাস সহ অন্যান্য নেতা ও কর্মীরা।

বিক্ষোভে উত্তাল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন

বিক্ষোভ মিছিলে সাধারণ সম্পাদক বলেন, শাবিপ্রবি যেন কুরুক্ষেত্রে পরিণত হয়েছে। শিক্ষার্থীরা যৌক্তিক দাবি নিয়ে দাড়িয়ে ছিল তখন প্রশাসনসহ ক্ষমতাসীন ছাত্র সংগঠন শিক্ষার্থীদের উপর চড়াও হয়।এক পর্যায়ে পুলিস সন্ত্রাসী কার্যক্রম শুরু করে। সারাদেশে যে অনিয়ম অবিচার চলছে এরই ধারাবাহিকতায় শাবিতে শিক্ষার্থীদের উপর হামলা করা হয়েছে। এই বিক্ষোভ সমাবেশ থেকে শাবিপ্রবি প্রশাসন ও পুলিশ প্রশাসনকে ধিক্কার জানাই। অনতিবিলম্বে এই হামলার সুষ্ঠু বিচার দাবি করছি।

উল্লেখ্য, প্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ করে রাখেন। পরে ভিসিকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করতে টিয়ারগ্যাস ও ফাঁকা গুলি নিক্ষেপ করেছে পুলিশ। এ ঘটনায় অর্ধশত শিক্ষার্থী ও এক নারী পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today