শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:১৫ অপরাহ্ন

শাবিপ্রবির সেই হলের নতুন প্রভোস্ট হলেন অধ্যাপক নাজিয়া চৌধুরী

  • আপডেট টাইম সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২, ১১.০৬ এএম

শাবিপ্রবি টুডে : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য ভাষাসংগ্রামী ও শিক্ষাবিদ ড. ছদরুদ্দিন চৌধুরী মেয়ে অধ্যাপক নাজিয়া চৌধুরীকে চৌধুরী সিরাজুন্নেসা হলে নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গতকাল(১৬ জানুয়ারি) রাতে তিনি এ নিয়োগপ্রাপ্ত হন । তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক।

বিজ্ঞাপন

গতকাল (১৬ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে আন্দোলনকারীদের অভিযোগ, বৃহস্পতিবার রাতে হলের পানি, সিট, ইন্টারনেট সংযোগ, খাবারসহ বেশ কিছু সমস্যা নিয়ে আলোচনার পর ছাত্রীরা হল প্রভোস্ট জাফরিন আহমেদকে ফোন করে সমস্যার কথা জানান এবং অল্প সময়ের জন্য হলে আসার অনুরোধ করেন। এ সময় প্রভোস্ট হলে আসতে অস্বীকৃতি জানান এবং তাদের সঙ্গে ‘দুর্ব্যবহার’ করেন।

বিজ্ঞাপন

আর পড়ুন – শাবিতে হামলা কেন? প্রশাসনের জবাব চাই?

সিরাজুন্নেসা হলের দায়িত্বপ্রাপ্ত প্রভোস্ট ও সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজার বিভিন্ন অনিয়ম নিয়ে হলটির ছাত্রীরা বিক্ষোভ করলে শাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা করে। এর প্রতিবাদে গতকাল সকাল ৮টায় শাবির সড়ক অবরোধ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরপর উপাচার্যকে অবরুদ্ধ করা হয়। দিনভর নানা ঘটনার পর এক পর্যায়ে তা পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ায় রূপ নেয়। পুলিশ ও শিক্ষার্থীদের সংঘর্ষে আহত হয় অর্ধশতাধিক।

বিজ্ঞাপন

আর পড়ুন – সশরীরে শিক্ষা কার্যক্রম চালু রাখার এখন আর সে পরিবেশ নেই: শাবিপ্রবি উপাচার্য

এর আগে শিক্ষার্থীদের দাবির মধ্যে ছিল সিরাজুন্নেসা হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদ লিজা ও সহকারী প্রাধ্যক্ষদের পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যবস্থাপনা দূর করে সুস্থ-স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা এবং ছাত্রীবান্ধব ও দায়িত্বশীল প্রাধ্যক্ষ কমিটি নিয়োগ দেয়া। উপাচার্যের সঙ্গে দেখা করে শুক্রবার দাবি মেনে নেয়ার জন্য শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত সময় বেঁধে দেন ছাত্রীরা। এরপর শনিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে সড়ক অবরোধ ও বিক্ষোভ।

বিজ্ঞাপন

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today