বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৫৫ অপরাহ্ন

শাবিপ্রবি: দুই যুগেও এমন বন্যা দেখেনি, বিপাকে শিক্ষক-শিক্ষার্থীরা

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ জুন, ২০২২, ১০.৩৪ এএম
শাবিপ্রবি: দুই যুগেও এমন বন্যা দেখেনি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ দুই যুগেও এমন বন্যা দেখেনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি), বিপাকে আছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীরাসহ সকলে। টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে ভয়াবহ রূপ নিয়েছে সিলেটের বন্যা পরিস্থিতি। এরই মধ্যে বিচ্ছিন্ন হয়েছে কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার সঙ্গে স্বাভাবিক যোগাযোগ। অব্যাহত আছে ভারী বর্ষণ ও ঝড়।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেল থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পানি ঢুকতে শুরু করে। এরই মধ্যে তলিয়ে গেছে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক। তবে এখনও শ্রেণিকক্ষ বা প্রশাসনিক ভবনে পানি ওঠেনি।

বিজ্ঞাপন

নগরের পাশাপাশি বন্যার পানি ঢুকেছে (শাবিপ্রবি) ক্যাম্পাসেও। এতে কয়েক ঘণ্টার ব্যবধানে হাঁটু পর্যন্ত পানি উঠেছে ক্যাম্পাসের বিশেষ এলাকাগুলোতে।

শিক্ষকরা জানিয়েছেন, ১৯৯৮ সালের পর এবারই প্রথম ক্যাম্পাসে পানি ঢুকেছে। এদিকে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ জানিয়েছে, পানি উঠলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল হবে না, পরীক্ষা হবে।

বিজ্ঞাপন

ক্যাম্পাসের প্রবেশের সড়ক, চেতনা-৭১-এর সামনের অংশ, অ্যাকাডেমিক ভবন এ, বি, ডি, ই এর সামনে, ইউনিভার্সিটি সেন্টার, প্রথম ছাত্রী হলের সামনের রাস্তা পানিতে তলিয়ে গেছে।

এদিকে প্রথম ছাত্রী হলের সামনের রাস্তা পানিতে তলিয়ে যাওয়ায় সেখানে খাবার পানির সংকট দেখা দিয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সেখানে বিদ্যুৎ নেই।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today