বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ জুন, ২০২২, ১২.১৮ পিএম
র‌্যাগিং শাবিপ্রবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

ক্যাম্পাস টুডে ডেস্কঃ সিলেটে বন্যা পরিস্থিতির অবনতির কারণে আগামী এক সপ্তাহের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১৭ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান , আগামী এক সপ্তাহের জন্য (২৫ তারিখ পর্যন্ত) শাবিপ্রবি বন্ধ ঘোষণা করা হলো। খাবার, পানি, বিদ্যুতসহ হলে শিক্ষার্থীদের সার্বিক সুবিধা ও নিরাপত্তার কথা চিন্তা করে তাদেরকে হল ছাড়ার অনুরোধ জানানো হয়েছে। শিক্ষার্থীদের নিরাপদ দূরত্ব পর্যন্ত পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সহায়তা করবে।

বিজ্ঞাপন

এর আগে, গত বুধবার থেকে লাগাতার বৃষ্টি ও পাহাড়ি ঢলের কবলে পড়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বন্যার পানিতে ক্যাম্পাসের বেশকিছু গুরুত্বপূর্ণ এলাকা প্লাবিত হয়েছে। ক্যাম্পাসে বন্যার পানি নিয়ে দ্য ক্যাম্পাস টুডেতে ‘শাবিপ্রবি: দুই যুগেও এমন বন্যা দেখেনি, বিপাকে শিক্ষক-শিক্ষার্থীরা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

গেল কয়েক দিনের অনবরত বৃষ্টিতে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ এলাকা প্লাবিত হয়ে যায়। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সম্মুখ রাস্তা ও পূর্বপাশের এলাকা, চেতনা-৭১ এর পূর্বপাশের এলাকা, একাডেমিক ভবন এ, বি, ডি, ই-এর সামনের এলাকা, ইউনিভার্সিটি সেন্টার, প্রথম ছাত্রী হল, প্রধান প্রধান সড়কগুলোর অধিকাংশ জায়গা প্লাবিত হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, সিলেটের বন্যায় তলিয়ে যাওয়া প্রাথমিক ও মাধ্যমিকের ২৯০টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সিলেটের বন্যা পরিস্থিতির অবনতির কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today