শনিবার, ০২ জুলাই ২০২২, ০৯:০২ অপরাহ্ন

শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ছাড়

  • আপডেট টাইম বুধবার, ১৩ এপ্রিল, ২০২২, ৪.০৪ পিএম
বৈশাখী ভাতার চেক ছাড় Boishakhi Vata

ক্যাম্পাস টুডে ডেস্কঃ বৈশাখী ভাতার চেক ছাড় করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।  বুধবার সকালে চেক ব্যাংকে পাঠানো হয়েছে । ১৮ এপ্রিল টাকা তুলতে পারবেন। এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মূল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা পান।

২০১৯ খ্রিষ্টাব্দ বা ১৪২৬ বঙ্গাব্দ থেকে বৈশাখী ভাতা পাওয়া শুরু করেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। তার আগের বছর ২০১৮ খ্রিষ্টাব্দের ৮ নভেম্বর বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্টের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে অনুযায়ী এবারও এমপিওভুক্ত সাড়ে পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী বাংলা নববর্ষ উপলক্ষে মূল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা পাবেন।

বিজ্ঞাপন

বাংলা নববর্ষে গোপালগঞ্জের মৃৎ শিল্পীদের ব্যস্ততা

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা দৈনিক আমাদের বার্তাকে জানান, মঙ্গলবার বিকাল পর্যন্ত মাদরাসা শিক্ষকদের বৈশাখী ভাতার জিও আমরা কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে পাননি। জিও পেলে চেক ছাড়ের প্রক্রিয়া শুরু হবে।

বিজ্ঞাপন

সাধারণ শিক্ষকরা গণমাধ্যমকে বলছেন, সাধারণত আদেশ না আসার অযুহাত দেখিয়ে ব্যাংক কর্মকর্তারা এমনিতেই চেক ছাড়ের দিন বেতন ভাতা দেন না। যেদিন শেষ তারিখ নির্ধারণ করা থাকে, সেদিন বা পরের দিন দেয়া হয়। আগামীকাল বৃহস্পতিবার পহেলা বৈশাখে ব্যাংক বন্ধ থাকবে। পরপর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। তাই আজ বুধবার চেক ছাড় হলেও আগামী সপ্তাহের আগে টাকা পাওয়া সম্ভব হবে না।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version