বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:০৭ অপরাহ্ন

শিক্ষক উৎপল হত্যার বিচার দাবি জানিয়েছে বশেমুরবিপ্রবির ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য’

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ১২.২৫ পিএম
শিক্ষক উৎপল হত্যাসহ শিক্ষকের হামলার বিচার দাবি জানিয়েছে বশেমুরবিপ্রবির 'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা ঐক্য'

ক্যাম্পাস টুডে ডেস্কঃ শিক্ষক উৎপল কুমার সরকারকে নৃশংসভাবে হত্যা, অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ পূর্বাপর শিক্ষক সমাজের উপর হামলা ও মানহানির তীব্র নিন্দা, জোর প্রতিবাদ ও অতিসত্ত্বর বিচার দাবি জানিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য।

বৃহস্পতিবার (৩০জুন) বশেমুরবিপ্রবি ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য’ এর আহবায়ক মোঃ রোকনুজ্জামান ও সদস্য সচিব হাবিবুর রহমানের যৌথ্য সাক্ষরিত এক বিবৃতিতে প্রতিবাদ ও বিচার দাবি জানায়।

বিজ্ঞাপন

প্রতিবাদলিপিতে বলা হয়, অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, দেশে বেশ কয়েকটি শিক্ষক নিপীড়নের ঘটনা ঘটেছে। আমরা বেদনাভারাক্রান্ত হৃদয় নিয়ে লক্ষ্য করেছি কখনো কোনো শিক্ষককে জনসম্মুখে কান ধরে উঠবস করানো হয়েছে, কখনো চড়-থাপ্পড় দেয়া হয়েছে, মাথায় মল ঢালার মতন ন্যক্কারজনক ঘটনাও এদেশের শিক্ষার্থী নামধারী উশৃঙ্খল দুর্বৃত্ত ও আইনবিরোধী ব্যক্তিদের পক্ষ থেকে সংঘটিত হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ১৭ জুন নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে বিনা অপরাধে জনসম্মুখে অপমান-অপদস্থ করার উদ্দেশ্যে ন্যক্কারজনকভাবে গলায় জুতার মালা পরানো হয়েছে। এর ঠিক দশদিনের মাথায় ২৭ জুন সাভারের আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল ও কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক এবং উক্ত কলেজের শৃঙ্খলা কমিটির সভাপতি উৎপল কুমার সরকারকে মধ্যযুগীয় কায়দায় নৃশংসভাবে মাথায় আঘাত করে হত্যা করা হয়েছে। এ সবই হয়েছে জনসম্মুখে দিনে-দুপুরে। এহেন বিপদসংকুল পরিবেশে শিক্ষকসমাজ আজকে চূড়ান্তরকম নিরাপত্তাহীনতার ভেতর দিয়ে দিনানিপাত করছে।

প্রতিবাদলিপিতে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য’ থেকে আরো বলা হয়, উপরোক্ত পরিস্থিতি এদেশের সার্বিক স্থিতিশীলতা, সামাজিক মূল্যবোধ ও প্রচলিত আইনের পরিপন্থী। হত্যাকাণ্ডের শিকার শিক্ষক-পরিবার ও বিভিন্ন পর্যায়ের শিক্ষকগণের প্রতি হয়ে যাওয়া নিষ্পেষণের প্রতি আমরা সমবেদনা জানাই এবং সম্মিলিতভাবে রাষ্ট্র ও স্বাধীনতার সপক্ষের সরকারের কাছে বঙ্গবন্ধুর বাংলাদেশের মৌলিকত্বের সাথে সাংঘর্ষিক এমন চর্চাকে নিন্দা করি। বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতার চেতনা অক্ষুণ্ন রাখতে এ ধরনের নৈতিকতাবিরোধী ঘটনার বিচারের জোর দাবি জানানোর পাশাপাশি, বশেমুরবিপ্রবি’র “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য” মনে করে জড়িত সবার তড়িৎ শাস্তিসহ নিপীড়িত শিক্ষকগণের নিরাপত্তা সুনিশ্চিতকরণ প্রয়োজন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version