রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন

শিক্ষক নিয়োগসহ নানা দুর্নীতির অভিযোগে দুদকে আবেদন

  • আপডেট টাইম রবিবার, ১৫ মার্চ, ২০২০, ৮.৩০ পিএম

ইকবাল মুনাওয়ার, কুবি প্রতিনিধি


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নিয়োগ জালিয়াতি ও সনদ উত্তোলনে সমাবর্তনে অংশ না নেওয়া শিক্ষার্থীদের এবং অংশগ্রহণ করা শিক্ষার্থীদের সমপরিমাণ টাকা নেওয়া নিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অনুসন্ধানের জন্য আবেদন করেছে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সাবেক শিক্ষার্থী মুহাম্মদ তারেকুর রহমান।

রবিবার ১৫’ই মার্চ দুর্নীতি দমন কমিশন এই আবেদনপত্র গ্রহণ করেন।

বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত নিম্নোক্ত হেডলাইন ও খবরের ভিত্তিতে তিনি আবেদন করেন। কুবিতে আসন বিন্যাসে অনিয়মের অভিযোগ ঘটনা সংক্ষেপঃ কর্মচারী নিয়োগে লিখিত পরীক্ষায় আসন বিন্যাসে রোল না থাকলেও ফলাফল প্রকাশে একাধিক রোল দেখে যায় এবং অভিযোগ আছে প্রশাসনের নিজের লোক নিয়োগে এমন কারসাজি।

কুবিতে নিয়োগে চুরি, ঘটনা সংক্ষেপঃ শর্ত কমিয়ে শীতিল করে প্রশাসনের নিজ লোক নিয়োগ, শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে জর্জরিত কুবি, ঘটনা সংক্ষেপঃ ২য় শ্রেণিতে পাশ করা একজনকে নিয়োগ দেওয়ার জন্য নিয়মবহির্ভূত ভাবে শর্ত ভেঙে প্রত্নতত্ত্ব বিভাগে নিয়োগ, আসনবিন্যাসের ফলাফল ও অসঙ্গতি ফলাফলের কপি, বিশ্ববিদ্যালয়ের সনদ তুলতে সমাবর্তনের সমপরিমান টাকা সমাবর্তনে অংশ না নেওয়াদের হতে গ্রহণ করা এই নিয়ে বিশ্ববিদ্যালয়ের কাছে উকিল নোটিশ গেলে তারা বসে সিদ্ধান্ত নেওয়ার কথা বললে ও দীর্ঘদিনে সিদ্ধান্ত না নেওয়ার অভিযোগ করে আবেদন করেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক আবু তাহের বলেন, সমাবর্তনে যারা অংশগ্রহণ করেনি তাদের অতিরিক্ত ফি নেওয়া হচ্ছে না শুধু সনদের টাকা টাকা ছাড়া, এবং কেউ যদি নিয়োগে নিয়ে প্রশ্ন তুলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার জবাব দিতে রাজি আছে।

আবেদন নিয়ে জানতে চাইলে তারেকুর রহমান জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সনদের ফি কমানো নিয়ে নতুন কোন বিজ্ঞপ্তি দেয়নি এবং পত্রিকায় নিয়োগ দুর্নীতি নিয়ে কয়েক দফা খবর পড়লেও এখনো পর্যন্ত সমাধানের কোন খবর পাওয়া যায়নি বিদায় আমি আবেদন করেছি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today