বুধবার, ১৬ জুন ২০২১, ১১:০৮ অপরাহ্ন

শিক্ষার্থীদের ক্লাসে ফেরত আনতে হবে ‘অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিয়ে’

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ মে, ২০২১, ৩.৩৩ পিএম
শিক্ষার্থীদের ক্লাসে ফেরত আনতে হবে ‘অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিয়ে'
দ্যা ক্যাম্পাস টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেছেন, আমরা চাই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ফেরত আসুক। একই সঙ্গে এটি করতে গিয়ে যেন করোনা পরিস্থিতি আরও নাজুক না হয় তাও আমাদের খেয়াল রাখতে হবে।
তাই অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিয়ে ক্লাসে ফেরত আনতে হবে শিক্ষার্থীদের। আলাপকালে এসব কথা বলেন তিনি।উপাচার্য আরও বলেন, করোনার টিকা পাওয়া গেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাক্সিনেশনের আওতায় এনে আমরা যেন সরাসরি শিক্ষা কার্যক্রমে ফিরে আসতে পারি।

এখন আমাদের একটি কৌশল বের করতে হবে যে, করোনাকে সঙ্গে নিয়েই কীভাবে আমরা এগিয়ে যেতে পারি। অনলাইন এডুকেশন চালু রাখতে চাইলে সরকারের নানা উদ্যোগ বাস্ত বায়নের পাশাপাশি ইন্টারনেট সরবরাহে ঘাটতির বিষয়টি সমাধান করতে হবে।

ড. মুনাজ আহমেদ নূর বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয় খুলে সরাসরি পরীক্ষা নেওয়া হোক। আর সব শিক্ষার্থীর যদি টিকা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব না হয় তাহলে যেসব বিশ্ববিদ্যালয়ের সক্ষমতা রয়েছে তাদের অনলাইন পরীক্ষার ব্যাপারে অনুমতি দেওয়া হোক।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবন করা ‘প্রক্টরড রিমোর্ট এক্সামিনেশন সিস্টেম’-এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অফলাইনেও পরীক্ষা নেওয়া সম্ভব। করোনার এ পরিস্থিতিতে এই সিস্টেম ট্রায়াল হিসেবে দেখার সময় এসেছে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today