শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:০১ অপরাহ্ন

শিক্ষার্থীদের বরণ করে নিল ইবি

  • আপডেট টাইম শনিবার, ৯ অক্টোবর, ২০২১, ১.২৬ পিএম

ইবি প্রতিনিধি: দীর্ঘ ১৮ মাস অপেক্ষার পর স্বাস্থবিধি মেনে শিক্ষার্থীদের বরণ করে হলে তুলে নিলো ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ।

শনিবার (০৯ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে শিক্ষার্থীদের হলে উঠার কার্যক্রম উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম।

বিজ্ঞাপন

এসময় তাদের ফুল, চকলেট, মাস্ক, মিষ্টি দিয়ে বরণ করে নেন কর্তৃপক্ষ। পরে একে একে আটটি হলে শিক্ষার্থীরা নিজ গৃহে ফিরতে শুরু করে।

সরেজমিনে দেখা যায়, যেসব শিক্ষার্থীদের আবাসিক হল কার্ড ও কোভিড-১৯ ভ্যাকসিন কমপক্ষে ১ ডোজ টিকা নিয়েছেন শুধু তারাই হলে উঠতে পারছে। থাকছেনা গণরুম। এদিকে শিক্ষার্থীদের পদচারণায় সকাল থেকেই ক্যাম্পাসের ভিতর উৎসব মুখর পরিবেশ লক্ষ্য করা যায়। ভ্যানে করে নিয়ে আসছেন বই তোষকসহ অন্যান্য জিনিসপত্র। আবাসিক হলের শিক্ষার্থীরা লাইন ধরে হলে প্রবেশ করছে। হলে ফিরতে পেরে আনন্দ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষার্থী নুরুন্নবী নিরব বলেন, দীর্ঘ আঠারো মাস পর হলে উঠে আনন্দ লাগছে। সবাই উৎসবমুখর পরিবেশে হলে প্রবেশ করছে। একটু দেরী হলেও হল খুলে দেওয়ার জন্য প্রশাসনকে ধন্যবাদ জানাই।

দেশরত্ন শেখ হাসিনা হলের আবাসিক হলের আবাসিক শিক্ষার্থী তাজিন সুলতানা বলেন, হলে উঠে আমরা আবারও পূর্বের ন্যায় ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবো। হলে উঠে আমরা আনন্দিত। এ যেন এক নতুন জীবনের সন্ধান পেলাম।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের হলে তুলতে পেরে ভিসি বলেন, আমরা যে আরও আগে শিক্ষার্থীদের হলে তুলতে পারিনি এ যন্ত্রণা থেকে মুক্তি পেয়েছি। আজ আমার বাগানটা পরিপূর্ণ হল। এতদিন ফুল ছাড়া বাগান ছিল। আসি অনুরোধ করবো শিক্ষার্থীরা নিজ দায়িত্বে স্বাস্থ্যবিধি মেনে চলবে।

উল্লেখ্য, শিক্ষার্থীদের হলে উঠার পর কোন ধরণের সমস্যা দেখা দিলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। হলে তোলার পূর্ব প্রস্তুতি হিসেবে হল সংস্কারের কাজ চলমান রয়েছে। কয়েকটি হলে বসানো হয়েছে হাত ধোঁয়ার বেসিন। হলের দেয়ালগুলো চুনকাম করা হয়েছে।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today