বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩:১৯ অপরাহ্ন

শিক্ষার্থীরা যেখানেই নামবে ভাড়া মাত্র ৫ টাকা

  • আপডেট টাইম রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০, ৮.৫১ পিএম
শিক্ষার্থীরা যেখানেই নামবে ভাড়া মাত্র ৫ টাকা

ক্যাম্পাস টুডে ডেস্ক


প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেয়া বিআরটিসির ১০টি দ্বিতল বাস চট্টগ্রাম মহানগরীর স্কুলে যাতায়াতের সুবিধার জন্য পেয়েছে শিক্ষার্থীরা। গতকাল শনিবার এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে এক অনুষ্ঠানে বাসগুলো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ২৬ জানুয়ারি, রবিবার থেকে সকাল-বিকাল দুই দফায় দুটি পৃথক রুটে ৫টি করে প্রধানমন্ত্রীর উপহার দেয়া বাসগুলো চলবে।

সরকারি-বেসরকারি স্কুল ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা বাসগুলোতে যাতায়াত করতে পারবে। শিক্ষার্থীরা স্কুলের পরিচয়পত্র দেখিয়েই বাসে উঠতে পারবে। তাঁরা যেখানেই নামুক না কেন, ভাড়া মাত্র ৫ টাকা। তাছাড়া মজার ব্যাপার হলো- ভাড়া পরিশোধও করতে হবে অভিনব পদ্ধতিতে। ভাড়া আদায়ের জন্য সুপারভাইজারের বদলে বাসের সামনে ও পিছনের অংশে দুইটি বক্স থাকবে তালাবদ্ধ। ‘সততা বক্স’ বক্সগুলোতে নিজের উদ্যোগেই ফেলতে হবে মাত্র ৫ টাকা।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিবুল হাসান চৌধুরী নওফেল। এসময় তিনি বলেন, “১৭ মার্চ মুজিব বর্ষ শুরু হবে। আমরা ক্ষণগণনা করছি। সেই মুহূর্তে তোমাদের জন্য বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উপহার দিয়েছেন। আমরা সবাই সেই উপহার দেখতে এসেছি।”

এ সময় তিনি আরো বলেন, “সততার চর্চা বিদ্যালয় থেকে শুরু করতে হবে। ভবিষ্যতে একদিন বড় পদে সততার সাথে তোমরা যেন তোমাদের দায়িত্ব পালন করতে পার। যে বিশ্বাস ও আস্থা প্রধানমন্ত্রী রেখেছেন তার প্রতিদান তোমরা দেবে সেই প্রত্যাশা করি।”

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক আন্দোলনে চট্টগ্রামে নেতৃত্ব দেওয়া নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ও মিনহাজ উদ্দিনসহ ছাত্রনেতারা।

প্রসঙ্গত, ২৬ জানুয়ারি, রবিবার সকাল থেকে নগরীর প্রথম রুটের ৫টি বাস বহদ্দারহাট মোড় থেকে ছেড়ে বাদুরতলা, মুরাদপুর, চকবাজা, গণি বেকারি, জামালখান, চেরাগি পাহাড়, আন্দরকিল্লা, কোতোয়ালী মোড় হয়ে নিউমার্কেট যাবে।

২য় রুটের অন্য ৫টি বাস অক্সিজেন মোড় থেকে ছেড়ে মুরাদপুর, দুই নম্বর গেট, জিইসি মোড়, ওয়াসা, টাইগার পাস হয়ে আগ্রাবাদে যাবে। বাসগুলো একই পথে ফিরবে। ৭৫ আসনের বাসগুলোর প্রথমতলা ছাত্রীদের ও দ্বিতীয় তলা ছাত্রদের জন্য নির্ধারিত।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today