মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:১৯ অপরাহ্ন

শিক্ষার্থী হেনস্তার দায় ইবির সেই সহকারী প্রক্টর কে অব্যাহতি

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১, ৩.৩৬ পিএম

ইবি টুডে:কুষ্টিয়ার ইসলামি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আম পাড়াকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে থাপ্পড় মারায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আরিফুল ইসলামকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্ত ওই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার।

আজ (মঙ্গলবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

রেজিস্ট্রার জানান, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আরিফুল ইসলামকে সহকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগ ও প্রক্টরিয়াল বডির প্রতিবেদনের প্রেক্ষিতে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত শুক্রবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গাছ থেকে আম পাড়ায় হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মার্স্টার্স শ্রেণির এক শিক্ষার্থীকে থাপ্পড় মারেন আরিফুল ইসলাম। পরে সেদিন বিকেলে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী।

বিজ্ঞাপন

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করেছেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো তেও নিন্দার ঝড় উঠেছিল। এছাড়াও পরদিন শনিবার (২৪ এপ্রিল) দিনব্যাপী আম পেড়ে ‘আম পাড়া কর্মসূচি’ নামে অভিনব প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পরবর্তীতে, শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির এক মিটিংয়ে ঘটনার উপর ভিত্তি করে প্রতিবেদন তৈরির জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। পরে ওই কমিটি বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর প্রতিবেদন দাখিল করেন।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today