বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৮:০২ অপরাহ্ন

শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ হলেও গৃহশিক্ষকদের ছুটি দিচ্ছে না অভিভাবকরা

  • আপডেট টাইম বুধবার, ১৮ মার্চ, ২০২০, ৯.১৭ পিএম
শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ

ক্যাম্পাস টুডে ডেস্ক


করোনার কারণে ১৭ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। একই সাথে দেশের কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

তবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ হলেও গৃহ-শিক্ষকদের ছুটি দিচ্ছে না অভিভাবকরা। এমনটি অভিযোগ করেছেন বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া বেশ কয়েকজন শিক্ষার্থীরা। অন্যদিকে অভিভাবকরা বলছেন, আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী ঘরের মধ্যে তারা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছেন।

এ ব্যাপারে গৃহশিক্ষকদের অভিযোগ,শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরীক্ষা বন্ধ হলেও তারা তাদের ছাত্র/ছাত্রীদের অভিভাবকদের কাছ থেকে ছুটি পাচ্ছেন না। বরং শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্লাস বন্ধ থাকায় শিক্ষকদের অতিরিক্ত সময় দেওয়ার দিতে অনুরোধ করেন। যার কারণে তারা নিজেদের সঙ্কটময় পরিস্থিতিতে নিজেদের মতো করে থাকতে পারছে না।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফারুক আহমেদ নামে একজন লিখেছেন, ‘স্টুডেন্টের মা রুমে প্রবেশ করলেন, ভাবলাম উনি ক’দিন আসতে না করবেন। কিন্তু আমাকে অবাক করে দিয়ে বললেন, স্যার ওর স্কুল তো বন্ধ এ কয়দিন আপনি সব সাবজেক্টগুলো দেখাই দিয়েন’।

অভিভাবকদের বিরুদ্ধে গৃহশিক্ষকদের অভিযোগের বিষয়ে মহাখালীর এলাকার বাসিন্দা রানী মন্ডল জানান, আইইডিসিআর যেহেতু আমাদের ভিড় এড়িয়ে চলতে বলেছেন সেক্ষেত্রে বাসায় এসে আমাদের বাচ্চাদের পড়ানোতে সমস্যা দেখছি না। কয়েকদিন পরেই আমার বাচ্চার পরীক্ষা। স্কুল ও বন্ধ হয়ে গেছে।পরিবারের সদস্যদের কাছে বাচ্চারা পড়াশোনায় মনোযোগী হয় না। এজন্য গৃহ-শিক্ষকদের গুরুত্বটা বেশি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today