শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

শুরু হয়েছে এইচএসসির প্রবেশপত্র বিতরণ

  • আপডেট টাইম সোমবার, ২২ নভেম্বর, ২০২১, ১০.১১ পিএম
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড

ক্যাম্পাস টুডে ডেস্কঃ গত শনিবার উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে চলতি বছর ঢাকা শিক্ষা বোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিতে যাওয়া পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ শুরু হয়েছে।

শনিবার (২০ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র ২০ নভেম্বর থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে বিতরণ শুরু হয়েছে। সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে বা তাঁর প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) কেন্দ্রের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।

ঢাবি ভর্তি পরীক্ষা: গ ইউনিটের ফল প্রকাশ মঙ্গলবার

বিজ্ঞাপন

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কোনো অবস্থাতেই শিক্ষক ছাড়া অন্য কাউকে প্রবেশপত্র নেওয়ার জন্য ক্ষমতা প্রদান করা যাবে না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদনপত্রে গভর্নিং বডির সভাপতি/জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে প্রবেশপত্র যাচাই করে কোনো ত্রুটি, কম বা বেশি হলে ২৫ নভেম্বরের মধ্যে উপপরীক্ষা নিয়ন্ত্রকের (উচ্চমাধ্যমিক) কাছে বিজ্ঞপ্তিতে দেওয়া ছক অনুযায়ী আবেদনপত্র জমা দিয়ে সংশোধন করে নিতে হবে। অন্যথায় পরীক্ষায় কোনো ধরনের জটিলতার সৃষ্টি হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানেরা দায়ী থাকবেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version