শনিবার, ১৫ মে ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

শেকৃবি ল্যাঙ্গুয়েজ ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেট টাইম বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ৮.০১ পিএম

মাজেদুল ইসলাম, শেকৃবি প্রতিনিধি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাষা ও ক্যারিয়ার ভিত্তিক জ্ঞান চর্চার সংগঠন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ল্যাঙ্গুয়েজ ক্লাব। হাঁটি হাঁটি পা পা করে সংগঠনটি আজ ১২ বছরে পদার্পন করলো।

২০১০ সালের ২১ এপ্রিল সৃজনশীল কিছু শিক্ষার্থীদের ঐকান্তিক প্রচেষ্টায় শেকৃবিতে ভাষা ও ক্যারিয়ার ভিত্তিক এ সংগঠনটি গড়ে উঠে।

প্রতিষ্ঠার পর থেকে শিক্ষার্থীর ভাষা ও ক্যারিয়ার ভিত্তিক বিভিন্নমুখী দিক নির্দেশনা দিয়ে শিক্ষার্থীদের জন্য পথ চলার সোপান অনেকটাই উন্মুখ করার দৃঢ় প্রত্যয়ী সংগঠনটি।

আজ ২১ এপ্রিল ২০২১ (বুধবার) সংগঠনটির ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকি।প্রতিবছর মহাসমারোহে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনটি উদযাপিত হলেও করোনা ভাইরাস মহামারীর দরুন ভার্চুয়ালি উদযাপন করা হলো দিনটি।

প্রতিষ্ঠাবার্ষিকি উপলক্ষে সংগঠনটির চিফ মডারেটর ও প্রধান অতিথি অধ্যাপক ড. মো. সেকান্দার আলী তার বক্তব্যে তিনি শিক্ষার্থীদের বাংলা, ইংরেজী ও আরবি ভাষাশিক্ষা গ্রহণ ও ভাষা ব্যবহারে পারদর্শিতা অর্জনের নির্দেশনা দেন।

শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকি উপলক্ষে শিক্ষার্থীদের জন্য বেশকিছু ইভেন্টের আয়োজন করে কর্তৃপক্ষ।
১.কুইজ, আইকিউ এবং বানান প্রতিযোগিতা
২.ইসলামিক বুক রিভিউ প্রতিযোগিতা
৩.হামদ/নাত/ইসলামিক গান প্রতিযোগিতা
৪.ল্যাঙ্গুয়েজ সম্পর্কিত ডিজিটাল আর্ট বা হাতে আঁকা চিত্রকর্ম প্রতিযোগিতা
৫.পাবলিক স্পিকিং প্রতিযোগিতা

এছাড়াও,সংগঠনের সাবেক দায়িত্বরত সদস্যরা তাদের সময়ের স্মৃতিচারণ করতে সংগঠনের সফলতা ও সীমাবদ্ধতা তুলে ধরে বর্তমানের কর্ণধারদের আরও দায়িত্ববান এবং শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাব শেকৃবি তথা বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের মধ্যে মধ্যে অন্যতম সনামধন্য ক্লাবে পরিণত হবে এমনটাই আশাবাদ ব্যক্ত করেন।

সাফল্যর ধারা অব্যাহত রাখুক শেকৃবি ল্যাঙ্গুয়েজ ক্লাব একইসাথে হাজারো শিক্ষার্থীর স্বপ্ন পূরণের পাথেয় হোক ক্লাবটি এমনটাই সপ্ন শেকৃবির সাধারণ শিক্ষার্থীদের।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today