মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ নজরুল ইসলাম

  • আপডেট টাইম বুধবার, ১৮ নভেম্বর, ২০২০, ৭.৫৭ পিএম

 

শেকৃবি প্রতিনিধি 

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। তিনি বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক।
মহামান্য রাষ্ট্রপতির আদেশে তাকে আগামী চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়।

বিজ্ঞাপন

বুধবার(১৮ই নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৩ (১) ধারা মোতাবেক আগামী চার বছরের জন্য অধ্যাপক ড. মো. নজরুল ইসলামকে ১৮ নভেম্বর ২০২০ তারিখ হতে পরবর্তী ৪ বছরের জন্য নিয়োগ দিয়েছেন। যোগদানের দিন থেকে তাঁর এ নিয়োগ কার্যকর হবে।

বিজ্ঞাপন

এ বিষয়ে  অধ্যাপক ড. নজরুল “দি ক্যাম্পাস টুডে কে “বলেন-বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে পদাধিকার বলে যা যা করার সব করা হবে। সেশনজট নিরসন, শিক্ষার সার্বিক মানোন্নয়নে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রসঙ্গত, অধ্যাপক ড. নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি। এর আগে তিনি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

এছাড়া বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী ড. নজরুল ইসলাম ছাত্রজীবন থেকেই সক্রিয়ভাবে রাজনীতিতে জড়িত। স্বাধীনতার চেতনায় বিশ্বাসী শেকৃবি শিক্ষকদের সংগঠন ‘নীল দল’ এর সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।

জানা যায়, ড. নজরুল ইসলাম একজন কৃষি বিজ্ঞানী ও গবেষক হিসেবেও দেশে বিদেশে পরিচিত৷ দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তার প্রায় ৬০টি গবেষণামূলক প্রবন্ধ প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

অধ্যাপক ডঃ মোঃ নজরুল ইসলাম রংপুর জেলার কাউনিয়া উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী লাভ করেন।নরওয়েজিয়ান ইউনিভার্সিটি অফ লাইফ সায়েন্স, নরওয়ে থেকে স্নাতকোত্তর, পিএইচডি এবং পোস্ট ডক্টরেট অর্জন করেন।

 

উচ্চ শিক্ষা বিস্তারে তিনি -নর্থবেংগল স্বর্ণপদক -২০১৭ লাভ করেন।এছাড়াও বাংলাদেশে শিক্ষা পর্যবেক্ষক সোসাইটি কর্তৃক শিক্ষাবিদ হিসেবে বিশেষ অবদানের জন্য ” স্যার সলিমুল্লাহ পদক-২০১৭,কবি নজরুল স্মৃতি পদক -২০১৮ এবং এডুকেশন এ্যাওয়ার্ড -২০১৮ লাভ করেন।
বাংলাভিশন ফাউন্ডেশন কর্তৃক উচ্চতর কৃষি শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের জন্য -” নবাব সিরাজ -উদ-দৌলা পদক অর্জন করেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today