মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৩৭ অপরাহ্ন

সত্য ও ন্যায়ের পথে ৮ বছর

  • আপডেট টাইম রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১, ১০.৫২ পিএম

চৌধুরী মাসাবি: ক্যাম্পাস সাংবাদিকতা বলে যে কিছু একটা আছে তা জানতেন না কুবি ক্যাম্পাসের অনেকেই। তাদের সামনে ২০১৩ সালের। ৬ ডিসেম্বর ‘সত্য ও ন্যায়ের পথে  অবিচল’ প্রতিপাদ্য নিয়ে গঠিত হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

বিভিন্ন সময় সংবাদের স্বার্থে ছাত্র ও শিক্ষক রাজনীতির কারনে নানান চড়াই উতরাই পার করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের কাছে আস্থা ও ভালোবাসার জায়গা করে নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বিজ্ঞাপন

কুবিসাসের পথচলা শুরুর গল্পটা জানতে কথা বলেছিলাম সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়ক আহসান হাবিবের সাথে।

তিনি স্মৃতি চারণ করে বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একেবারে শুরুর দিক থেকে অসত্য ও অন্যায্যতাকে উদঘাটন ও প্রকাশের মধ্য দিয়ে সত্য ও ন্যায়ের প্রতিষ্ঠায় বলিষ্ঠ  সহায়কের ভূমিকা পালন করে আসছে কুবিসাস। আমার পরম সৌভাগ্য যে, এই পথচলার প্রথমদিককার সক্রিয় সারথীদের একজন ছিলাম আমি। সাংবাদিকতায় মজবুত ও আপোষহীন অবস্থান গড়তে আমরা যে বীজ বপন করেছিলাম তা আজ সুগভীর মূল ও শক্তিমান কাণ্ডসমৃদ্ধ সুশোভিত বৃক্ষে পরিণত হয়েছে দেখে হৃদয় উদ্বেলিত হয় অসামান্য আনন্দে। যে সুযোগ্য উত্তরসুরীরা কুবিসাসকে  এতদূর বয়ে এনেছে, তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’

বিজ্ঞাপন

সংগঠনের অতীত বর্তমান ও আগামির অবস্থান নিয়ে কথা বলেন বর্তমান সভাপতি তানভীর সাবিক। তিনি জানান, কুবিসাস বিশ্ববিদ্যালয়ের একটু সুপ্রসিদ্ধ সংগঠন। বিশ্ববিদ্যালয়ে গত ৮ বছর ধরে আমরা সত্য ও ন্যয়ের পথে কাজ করে যাচ্ছি।

তিনি আরও জানান, অন্যায় অসঙ্গতির পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সার্বিক দিক তুলে ধরতে আমরা সদা সোচ্চার। একটি মেলবন্ধন যে একটা শক্তির নাম এই সংগঠন তার জলন্ত উদাহরণ। সর্বোপরি বিশ্ববিদ্যালয় ও সাংবাদিকতার উন্নয়নের জন্য আমরা অতীতেও নিরলস কাজ করেছি বর্তমানেও করছি আশা করি তা অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today