বুধবার, ১৬ জুন ২০২১, ১০:৫৩ অপরাহ্ন

সদ্য নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত করলো রাবি প্রশাসন

  • আপডেট টাইম শনিবার, ৮ মে, ২০২১, ১১.৩৯ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ রাবিতে সদ্য নিয়োগ পাওয়া ১৩৭ জনের যোগদান স্থগিত করলো রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন (রাবি)। শিক্ষামন্ত্রণালয় থেকে নিয়োগকে অবৈধ ঘোষণা করায় নিয়োগপ্রাপ্তদের যোগদান কার্যক্রম স্থগিত করা হয়েছে।

শনিবার (৮ মে) বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রনালয় থেকে গত ৫ মে রাবিতে দেওয়া এডহক নিয়োগকে অবৈধ ঘোষণা করে করেছে। এ জন্য তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে কোনো ধরনের সিদ্ধান্ত না আসা পর্যন্ত উক্ত নিয়োগপত্রের যোগদান এবং তদন্ত সংশ্লিষ্ট সকল কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ করা হলো।

রাবির উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. এম আবদুস সোবহানের মেয়াদ শেষ হয় গত বৃহস্পতিবার (৬ মে)।মেয়াদ শেষের আগের দিন তিনি অস্থায়ী ভিত্তিতে ১৩৭ জনকে নিয়োগ দিয়ে যান। এর বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরকে। সদস্য সচিব হলেন- ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান। কমিটির অন্য দুই সদস্য হলেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের ও শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. জাকির হোসেন আখন্দ।

কমিটির সদস্যরা শনিবার পৌনে ১১টার দিকে রাবিতে যান। প্রথমে তাঁরা ভারপ্রাপ্ত উপাচার্য (রুটিন দায়িত্বে) অধ্যাপক আনন্দ কুমার সাহার দফতরে উপাচার্য ও রেজিস্ট্রারের সঙ্গে বৈঠক করেন। পরে বিদায়ী উপাচার্য আবদুস সোবহান তদন্ত কমিটির ডাকে দফতরে যান। তদন্ত কমিটি তাঁর সাক্ষাৎকার নেন।

সাক্ষাৎকার শেষে বিকেল চারটার দিকে ক্যাম্পাস ত্যাগ করেন তিনি। এ সময় তিনি বলেন, এই নিয়োগ আইনের পরিপন্থী নয়। কারণ, উপাচার্যকে ৭৩ এর অধ্যাদেশে এ ক্ষমতা দেওয়া আছে। তিনি আরো বলেন, মানবিক কারণে আমি তাঁদের চাকরি দিয়েছি। নিয়োগ প্রাপ্তরা অধিকাংশই ছাত্রলীগের এবং আওয়ামী পরিবারের।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today