মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

সরকারি বাঙলা কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

  • আপডেট টাইম বুধবার, ১৭ মার্চ, ২০২১, ৯.২১ পিএম

মকিবুল মিয়া, সরকারি বাঙলা কলেজ প্রতিনিধি: ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করে সরকারি বাঙলা কলেজ।

এই দিন সকালে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জীবনী নির্ভর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি তুলে দেওয়া হয়।

সকাল ১০ টার দিকে, সরকারি বাঙলা কলেজের অডিটোরিয়াম রুমে বঙ্গবন্ধুর স্মরণে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান ।

বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোঃ জাহাঙ্গীর হোসেন। আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

বিজ্ঞাপন

প্রধান অতিথি প্রফেসর ড. ফেরদৌসী খান তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছোট থেকেই রাতের আধারে অসহায়-দুস্থ মানুষের খোঁজ- খবর নিতেন। ছোট থেকেই তিনি ছিলেন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী। অষ্টম শ্রেণিতে অধ্যায়নকালে ব্রিটিশ বিরোধী আন্দোলনে যোগ দেওয়ার কারনে বঙ্গবন্ধুকে গ্রেফতার করা হয়। বঙ্গবন্ধু ছিলেন নির্যাতীত- নিপীড়িত মানুষের মুক্তির দিশারি।

১৯৬২ সনের শিক্ষা আন্দোলন, ১৯৬৬ সনের ছয়দফা, ৭৯ এর গণঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচন এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বঙ্গবন্ধু হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, বাঙালি জাতিয়তাবাদের জনক।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো একটি ক্ষুধা, দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়া। তাই আসুন আজকের এই দিনে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রতিজ্ঞাবদ্ধ হই।

আলোচনা সভার শেষে বঙ্গবন্ধুর জীবনী নির্ভর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উৎযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর সাবরিনা ইশরাত।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today