শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন

সরীসৃপের অভয়ারণ্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন

  • আপডেট টাইম বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৯.৫২ পিএম

 

ববি টুডে : যথাযত পানি নিষ্কাশন ব্যাহত হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) প্রশাসনিক ভবন-১ ও প্রশাসনিক ভবন-২ এর মাঝামাঝি জায়গা জুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আর সেই সুযোগটি কাজে লাগিয়ে নিজেদের আবাসস্থল হিসেবে উপযুক্ত যায়গা করে নিয়েছেন সাপ, গুলসহ নানা প্রজাতির সরীসৃপ।

শুধু সরীসৃপ নয় টাকি, কই, শিংসহ নানা দেশীয় প্রজাতির মাছের আবাসস্থল এখন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রস্থলে।

বিজ্ঞাপন

শুধু প্রশাসনিক ভবন এলাকা নয় একই অবস্থা বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হল সংলগ্ন ঝোপঝাড় ও পুকুরের।

এ বিষয়ে শের-ই-বাংলা হলের সেকশন অফিসার মো. জসিম উদ্দিন বলেন, আগামী ৪ সেপ্টেম্বর হল খোলা উপলক্ষে সবকিছু পরিষ্কার করা হচ্ছে। কিন্তু পাশের পুকুর সংলগ্ন ঝোপঝাড়ে বড় বড় সাপের ভয়ে আমাদের লোকজন পরিষ্কার করার সাহস পায় না। তাই আমরা যতটুকু পারছি পরিষ্কার করাচ্ছি। বাকিগুলোতে আগাছা দমনের কীটনাশক স্প্রে করে দেব।

বিজ্ঞাপন

আরো পড়ুন : র‍্যাগিং: বুয়েটের ৪ শিক্ষার্থী এক সেমিস্টারের জন্য বহিষ্কার

বিশ্ববিদ্যালয়ে প্রমোদ ভ্রমণ ও শরতের কাশফুল দেখতে বিভিন্ন এলাকা থেকে প্রতিনিয়ত আসছেন অসংখ্য মানুষ। বিভিন্ন সময় তারাও নানা বিষধর সাপ দেখেছন বলে খবর পাওয়া গিয়েছে। বিষয়টির সত্যতা স্বীকার করেছেন আগাছা দমনে নিযুক্ত থাকা লোকজন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের পরিষ্কার পরিচ্ছন্নতার দায়িত্বে থাকা এস্টেট অফিসার মো. সাইদুজ্জামান বলেন, আমাদের পরিচ্ছন্নতার কাজ চলমান। প্রত্যেকদিনই মাঠে কাজ চলছে। আমাদের গার্ডেনার যারা এবং দৈনিক মজুরিভিত্তিক যারা আছে সবাই কাজ করছে। বর্ষাকাল তাই টুকটাক সমস্যা থাকতে পারে। তবে আমাদের পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি অব্যাহত থাকবে।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today