মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

সশরীরে শিক্ষা কার্যক্রম চালু রাখার এখন আর সে পরিবেশ নেই: শাবিপ্রবি উপাচার্য

  • আপডেট টাইম সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২, ১২.৪৪ এএম
শাবিপ্রবির গবেষণায় চৌর্যবৃত্তির সুযোগ নেই: ভিসি

শাবিপ্রবি টুডেঃ চলমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের সশরীরে শিক্ষা কার্যক্রম চালু রাখা কঠিন। সশরীরে শিক্ষা কার্যক্রম চালু রাখার এখন আর সে পরিবেশ নেই। এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। আগামীকাল দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এর আগে আজ (১৬ জানুয়ারি), অবরুদ্ধ অবস্থায় থাকা শাবিপ্রবি উপাচার্জকে তালা ভেঙে উদ্ধার করা হয়েছে। প্রভোস্ট বডির পদত্যাগসহ ৩ দফা দাবিতে আন্দোলন করে আসছিল শাবিপ্রবির শিক্ষার্থীরা। শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ ৩০ দিনের সময় চাইলে আর কোনো কালবিলম্বে রাজি হয়নি আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা উপাচার্জকে আইসিটি ভবনে অবরুদ্ধ করে রাখে। আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ প্রায় পঞ্চাশটির মতো সাউন্ড গ্রেনেড প্রয়োগ করে।

বিজ্ঞাপন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবি, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়ে আজকে আমাদের একটা মিটিং হওয়ার কথা ছিল। যেহেতু দেশব্যাপী করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে… আমাদের বিশ্ববিদ্যালয়েরও অনেকে আক্রান্ত হয়েছেন। করোনার এ চলমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে আমরা সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। একইসঙ্গে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছি।

বিজ্ঞাপন

পরিস্থিতি স্বাভাবিক হলে আবার বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে জানিয়ে উপাচার্য বলেন, আমরা চাই, চলমান এ পরিস্থিতিতে সবাই নিরাপদে থাকুক। পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে গণমাধ্যমে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম আবার নতুন করে শুরু করবো। এই মুহূর্তে সকলের নিরাপত্তার স্বার্থে সিন্ডিকেট মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version